এবার ধোনিকে নিয়ে যা বললেন শেবাগ

হোক না দুর্বল দল, তবু জয় তো জয়ই। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ দুই ওয়ানডেতে ভারতের জয়ের নায়ক মহেন্দ্র সিংহ ধোনি। তবে এখনো নাকি ধোনি প্রত্যাশিত রান করে নির্বাচকদের মন যোগাতে পারছেন না! এমনকী, ভারতীয় ক্রিকেটাঙ্গনে এটাও শোনা যাচ্ছে যে, যুবরাজ সিংয়ে মত ধোনির দিনও শেষ! ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত তিনি দলে থাকবেন কি না, তা নিয়েই সংশয় আছে অনেকের। এ অবস্থায় সাবেক ভারত অধিনায়ককে নিয়ে মুখ খুললেন বীরেন্দ্র শেবাগ।

সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শেবাগ বলেছেন, ধোনির যোগ্য বিকল্প এখনও পায়নি ভারতীয় দল। এর পর সাবেক ভারতীয় ওপেনার বলেন, \’আমি মনে করি না বর্তমান সময়ে কেউ ধোনির জায়গা নিতে পারবে। ঋষভ পান্থ ভালো, কিন্তু ওর আরও সময় দরকার। আর সেটা ২০১৯ সালের মধ্যে সম্ভব নয়। পরবর্তী বিশ্বকাপের পর ধোনির বিকল্পের কথা ভাবা যেতে পারে। ততদিনে পন্থকে অনেক অভিজ্ঞতা সঞ্চয় করতে হবে। \’

ধোনিকে সেরা ম্যাচ ফিনিশার বলেও মানেন শেবাগ।

তিনি বলেছেন, ধোনির পারফরম্যান্স নিয়ে না ভেবে ভক্তদের উচিত মাহির জন্য প্রার্থনা করা, যাতে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত সে ফিট থাকতে পারে। এই মুহূর্তে ভারতীয় দলের সেরা উইকেটরক্ষকের জায়গাতেও ধোনিকেই রাখছেন শেবাগ। অনেক বিশেষজ্ঞ বলেছেন, উইকেট রক্ষণে এবার ধোনির বদলে লোকেশ রাহুলকে আনার কথা।

তবে শেবাগ বলেছেন, আপাতত তেমন কোনও প্রয়োজন তিনি দেখেন না।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ২৮ আগস্ট, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/পিকে

Scroll to Top