বাংলাদেশের হতাশা বাড়িয়ে ফিরলেন সেঞ্চুরিয়ান ওয়ার্নার!

জয় থেকে ৯৫ রান দূরে অস্ট্রেলিয়া। আর বাংলাদেশের দরকার ৭ উইকেট। মিরপুরে কে হাসবে শেষ হাসি। এটা সময়ই বলে দেবে। তবে এখন পর্যন্ত সফরকারীরাই এগিয়ে। কেননা, তাদের হাতে  হয়েছে ৭ উইকেট যেখানে রয়েছেন স্মিথের মতো তারকা ব্যাটসম্যান। তবে এটাও সত্য যে, ক্রিকেট অনিশ্চিয়তার খেলা।

তবে অস্ট্রেলিয়ার কাজটা সহজ করে দিয়ে গেলেন ওপেনার ডেভিড ওয়ার্নার। টেস্টে ব্যক্তিগত ১৯তম সেঞ্চুরি তুলে নিলেন এই ব্যাটসম্যান। তবে সেঞ্চুরির পর বেশিক্ষণ টিকে থাকতে পারেননি তিনি। ব্যাক্তিগত ১১২ রানে ফিরে গেছেন তিনি। তার উইকেটটি শিকার করেছেন সাকিব আল হাসান।

আর এই রিপোর্ট লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৭০ রান। ক্রিজে আছেন ষ্টীভ স্মিথ ও পিটার হ্যান্ডকম্ব।

স্বাগতিক স্পিনারদের বিপক্ষে শুরু থেকেই সাবলীল খেলা এই অস্ট্রেলিয়ান ওপেনার বুধবার টেস্টের চতুর্থ দিনের প্রথম ঘণ্টায় তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন।

বুধবার ব্যক্তিগত ৭৫ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন ওয়ার্নার। তাইজুল ইসলামের করা ৩৯তম ওভারের প্রথম বলে কভারে ঠেলে দিয়ে দুই রান নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন ওয়ার্নার। এশিয়ার মাটিতে এটি অস্ট্রেলিয়ান ওপেনারের দ্বিতীয় এবং উপমহাদেশের মাটিতে প্রথম সেঞ্চুরি। সবমিলিয়ে ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি।

বাংলাদেশের ছুড়ে দেয়া ২৬৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে মঙ্গলবার শুরুতেই ম্যাট রেনশ ও উসমান খাজাকে হারান ওয়ার্নার।

আগের দিন যেখান থেকে শুরু করেছিলেন বুধবার সেখান থেকেই যেন শুরু করেন ওয়ার্নার। মিরাজ-সাকিবদের দারুণভাবে সামলে তুলে নেন সেঞ্চুরি। সেইসঙ্গে অস্ট্রেলিয়ার জয়কে হাতের মুঠোয় নিয়ে আসেন।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ৩০ আগস্ট ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এসপি

Scroll to Top