বাংলাদেশের রোহিঙ্গা শরনার্থীদের ত্রাণ পাঠাবে পশ্চিমবঙ্গ

বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ সামগ্রী পাঠানোর ব্যবস্থা করবে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার বলে জানালেন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী। এদিকে রোহিঙ্গা মুসলিমদের ওপর মিয়ানমার সরকারের নির্যাতনে বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ করার আহ্বান ও জানান তিনি। এ সময় নরেন্দ্র মোদীর রোহিঙ্গা শরণার্থীদের পুশ ব্যাক নীতির মন্তব্য করে দেশে নরেন্দ্র মোদীর গরু নীতি না চালাতে এক বিবৃতিতে আহ্বান জানানো হয়।

রোহিঙ্গাদের ওপর সামরিক নির্যাতনের প্রতিবাদে সোমবার কলকাতায় বিক্ষোভ কর্মসূচিতে এসব কথা বলেন তিনি।

বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে পশ্চিমবঙ্গ সংখ্যালঘু যুব ফেডারেশন। তবে তৃণমূল কংগ্রেস, বামফ্রন্ট এবং কংগ্রেস এই প্রতিবাদ মিছিলের সমর্থন জানায়। হাজার হাজার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের সঙ্গে সমবেত হয়েছিলেন কলকাতার সাধারণ মানুষ, রাজনৈতিক দলের শীর্ষ নেতারাও।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, রোহিঙ্গা মানবিক সংকট, রাজনৈতিক ইস্যু নয়। ভগবান বুদ্ধদেবের অহিংস নীতিতে বিশ্বাসী কোনো দেশের সরকার কিভাবে রোহিঙ্গাদের ওপর এই নির্যাতন করছে- তা ভেবে অবাক লাগছে। প্রাণ বাঁচতেই পালিয়ে আছেন রোহিঙ্গারা। তাদের সুরক্ষার দায়িত্ব আমাদের সবার।

পশ্চিমবঙ্গের বিরোধী দল নেতা সুজন চক্রবর্তী বলেন, নরেন্দ্র মোদি যদি রোহিঙ্গা শরণার্থীদের পুশ ব্যাক নীতিতে অবিচল থাকেন তা হলে তাকেও মানুষ পুশ ব্যাক করবে।

ফুরফুরা শরীফের পীরজাদা তাহা সিদ্দিকি মিয়ানমার সরকারের বিরুদ্ধে হুমকি দিয়ে বলেন, ইচ্ছা করলে আমরা (প্রতিবাদকারীরা) মিয়ানমার দূতাবাসের দুটো ইট খুলে নিয়ে আসতে পারি।

প্রতিবাদ-বিক্ষোভের আয়োজনকারীর সংখ্যালঘু যুব ফেডারেশনের সম্পাদক কামরুজ্জামান বলেন, ভারতের মানুষ মানবিকতার নীতিতে বিশ্বাস রাখেন, মানুষের নীতিতে বিশ্বাস রাখেন। নরেন্দ্র মোদি আপনি দয়া করে আপনার গরু-নীতি এই দেশে চালাবেন না।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ১২ সেপ্টেম্বর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ

Scroll to Top