ফেসবুক-টুইটার থেকে বিতাড়িত ডোনাল্ড ট্রাম্প নিয়ে আসছেন নতুন \’সোশ্যাল মিডিয়া\’

ফেসবুক-টুইটার থেকে বিতাড়িত সাবেক মার্কিন প্রেসিডেন্ট অচিরেই নিজের \’সোশ্যাল মিডিয়া\’ নিয়ে আসছেন। তার একজন উপদেষ্টা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামাজিক মাধ্যমে নিজের একটি প্রতিষ্ঠান তৈরি করে আবার সক্রিয় হবেন। জ্যাসন মিলার ফক্স নিউজকে বলেছেন \’\’আমার ধারণা, আগামী দুই তিন মাসের মধ্যেই ডোনাল্ড ট্রাম্প আবার সামাজিক মাধ্যমে ফিরে আসবেন, তবে এবার তার নিজস্ব প্লাটফর্ম নিয়ে,\’\’। তিনি আরো বলেন, \”মি. ট্রাম্পের এই প্লাটফর্ম সামাজিক মাধ্যমে \’হটেস্ট টিকেট\’ বা অত্যন্ত জনপ্রিয় হবে।\” সেটি পুরো পরিস্থিতি পাল্টে দেবে বলে তিনি মনে করেন।

গত জানুয়ারি মাসে ওয়াশিংটন ডিসিতে ভয়াবহ সহিংসতার পর থেকে মি. ট্রাম্পের টুইটার এবং ফেসবুক অ্যাকাউন্ট স্থগিত করেছে প্রতিষ্ঠান দুইটি। ৬ জানুয়ারি ট্রাম্প সমর্থকদের ওই হামলায় পাঁচ জনের মৃত্যু হয়েছে, যার মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

এর কয়েকদিন পরে, টুইটার ঘোষণা করে, সহিংসতায় আরও উস্কানি দেয়ার আশঙ্কায় মি. ট্রাম্পের অ্যাকাউন্ট- \’অ্যাট রিয়েল ডোনাল্ড ট্রাম্প\’ স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে। গত ১০ বছরের বেশি সময় ধরে প্রচলিত গণমাধ্যম এড়িয়ে সরাসরি সমর্থকদের সঙ্গে যোগাযোগের জন্য টুইটার ব্যবহার করে আসছিলেন মি. ট্রাম্প। টুইটারে প্রায় ৯ কোটি অনুসারী ছিল সাবেক এই প্রেসিডেন্টের।

সংবাদ সূত্রঃ বিবিসি নিউজ / ফক্স নিউজ