দুর্গাপুরে বোনের সাথে রাগ করে ১০ বছরের শিশুর আত্মহত্যা

গতকাল রবিবার সন্ধ্যার দিকে নেত্রকোনার দুর্গাপুরে বড় বোনের সাথে রাগ করে গলায়গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেছে ১০ বছরের শিশু খাইরুল ইসলাম। এ ঘটনা ঘটে সদর ইউনিয়নের ফারংপাড়া গ্রামে। পুলিশ রাতেই মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়। খাইরুল ওই গ্রামের সোলেমান মিয়ার ছেলে।

জানা যায়, পড়াশোনা বাদ দিয়ে বাড়ির পাশেই সোমেশ্বরী নদীর বালু উত্তোলনের ড্রেজারের পুরাতন পাইপ ও ভাঙ্গারি বিক্রি করে এলাকার বখাটে ছেলেদের সাথে ঘুরে বেড়াতো খাইরুল। পরিবার থেকে একাধিকবার শাসন করা হলেও কারও কথাই কানে নিচ্ছিলো না সে। এ কারনে গতকাল রবিবার বিকেলেও বড় বোন তাকে শাসন করে। পরে রাগ করে লাকড়ি রাখার ঘরে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করে খাইরুল। বড় বোন রাতের রান্নার জন্য লাকড়ি আনতে গিয়ে গলায় গামছা পেঁচানো অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখে চিৎকার দেয়। এ সময় পরিবারের অন্যরাসহ স্থানীয়রা দ্রুত ছুটে এসে অচেতন অবস্থায় খাইরুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পথেই তার মৃত্যু হয়। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় দুর্গাপুর থানায় অপমৃত্যু মামলা দায়ের হয়েছে। সেই সাথে মরদেহ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন দুর্গাপুর থানা ওসি শাহ্ নুর এ আলম।