ট্রেনে হস্তমৈথুন করে গ্রেপ্তার যুবক, ভাইরাল ভিডিও

ভারতের মুম্বাইবাসীর নিত্যযাত্রার ক্ষেত্রে লাইফলাইন লোকাল ট্রেন। প্রতিদিন লক্ষ লক্ষ মানুষকে গন্তব্যে পৌঁছে দেয়। কিন্তু মহিলাদের কাছে দুঃস্বপ্ন হয়ে উঠেছে প্রতিদিনের এই যাত্রা। দিনেদুপুরেও হেনস্তার শিকার হতে হচ্ছে তাঁদের। পরিবারের সঙ্গে যাত্রা করেও মিলছে না রেহাই। প্রকাশ্যেই ফের হস্তমৈথুনের ঘটনা ঘটল মুম্বাইয়ের ট্রেনে। গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে। তবে ফের উঠছে প্রশ্ন, দেশের বাণিজ্যিক রাজধানীতে মহিলাদের নিরাপত্তা কোথায়?

ভারতীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে জানা গিয়েছে, কিছুদিন আগেই পরিবারের সঙ্গে ট্রেনে উঠেছিলেন ২৩ বছরের যুবতী। তাঁকে দেখেই এক যুবক প্রকাশ্যে হস্তমৈথুন করতে শুরু করে দেয়। বারবার বারণ করেও কোনও লাভ হয়নি। শেষে মোবাইল ক্যামেরায় পুরো ঘটনাটি রেকর্ড করে নেন ওই যুবতী। সিএসএমটি স্টেশনে নেমে জিআরপি-র কাছে অভিযোগ দায়ের করেন তিনি। ভিডিওটিও তাঁদের হাতে তুলে দেন। মহিলার ভিডিওর সঙ্গে সিসিটিভি ক্যামেরার ফুটেজ মিলিয়ে দেখা হয়। শেষে সোমবার গ্রেপ্তার করা হয় অভিযুক্তকে।

এদিনই নিগ্রহের হাত থেকে বাঁচতে ট্রেন থেকে ঝাঁপ দিয়েছে এক কিশোরী। ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাল থেকে স্কুলে যাওয়ার জন্য ট্রেনে উঠেছিল অষ্টম শ্রেণির ওই ছাত্রী। ট্রেনের কামরায় একাই ছিল সে। আচমকা এক যুবক তার উপর ঝাঁপিয়ে পড়ার চেষ্টা করে। অভিযোগ, বিপদের জন্য থাকা ট্রেনের চেন টেনেও কোনও লাভ হয়নি। অগত্যা নিজের সম্মান বাঁচাতে চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দেয় কিশোরী। পা ভেঙে গিয়েছে তাঁর।
\"\"
প্রসঙ্গত, জুলাই মাসেও মুম্বাইয়ের লোকাল ট্রেনে এমন ঘটনা ঘটেছিল। প্লাটফর্মে দাঁড়িয়ে থাকা এক যুবতীকে দেখিয়ে ট্রেনের মহিলা কামরায় হস্তমৈথুন করছিল এক যুবক। বিষয়টি নিয়ে তরুণী কর্তব্যরত পুলিশকর্মীকে অভিযোগ জানাতে গেলে তিনি তাঁকে সেদিকে না তাকানোর পরামর্শ দিয়েছিলেন। অগত্যা সোশ্যাল মিডিয়ার দ্বারস্থ হয়েছিলেন মহিলা।

এরপরই নড়েচড়ে বসেছিল পুলিশ। তবে কিছুদিন যেতে না যেতেই পরিস্থিতি যে কে সেই। এবার অবশ্য পুলিশ অভিযোগ নিতে দেরি করেনি। তবে ঘটনা ঘটার আগে কেন ব্যবস্থা নেওয়া হয় না? কেন ট্রেনে নিরাপত্তারক্ষী থাকার নিয়ম থাকলেও তাঁদের দেখা পাওয়া যায় না? এ প্রশ্নই তুলছেন অনেকে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ২৩ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ