বরিশালে যৌতুক নিরোধ আইনে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর মামলা

Barishal
বরিশালে গৌরনদী উপজেলায় স্ত্রী ও তার দুই ভাইয়ের বিরুদ্ধে যৌতুক নিরোধ আইনে মামলা করেছেন স্বামী সিরাজুল ইসলাম। সোমবার বিকেলে গৌরনদী উপজেলার সিরাজুল ইসলাম তার স্ত্রীর বিরুদ্ধে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (গৌরনদী) এই মামলাটি দায়ের করেন।
আদালতের বিচারক মওদুদ আহমেদ মামলার অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন।
আদালত সূত্রে জানা যায়, গৌরনদী উপজেলার শরিফাবাদ গ্রামের মৃত আবুল হাশেমের ছেলে সিরাজুল ইসলাম তিন বছর আগে মাদারীপুরের কালকিনি উপজেলার দক্ষিণ চড়াইলকান্দি গ্রামের শহিদুল ইসলামের মেয়ে নার্গিস আক্তারকে বিয়ে করেন। বিয়ের পর নার্গিস ও তার পরিবারের সদস্যরা বিভিন্ন সময় সিরাজুলের কাছে নগদ টাকা এবং জমি লিখে দেয়ার জন্য চাপ প্রয়োগ করে।
সবশেষ ঈদুল আজহার সময় নার্গিস ঈদ উদযাপনের জন্য তার বাবার বাড়ি গিয়ে আর ফিরে আসেনি। গত ১৪ আগস্ট সিরাজুল তার স্ত্রীকে আনতে শ্বশুর বাড়ি গেলে স্ত্রী নার্গিস ও তার দুই ভাই নগদ এক লাখ টাকা এবং ১০ শতাংশ জমি দাবি করে। নগদ টাকা ও জমি না লিখে দিলে তার সঙ্গে ঘর-সংসার করবে না বলে তাকে জানায় স্ত্রী। এ সময় তাকে বিভিন্নভাবে শারীরিক ও মানসিক নির্যাতন এবং ভয়-ভীতি দেখানোর অভিযোগ করা হয়।
এ ঘটনায় সিরাজুল বাদী হয়ে স্ত্রী ও তার স্ত্রীর দুই ভাইয়ের বিরুদ্ধে গত সোমবার যৌতুক নিরোধ আইনে এই মামলা দায়ের করেন।