রায়পুরে করোনার হটস্পট, নতুন শনাক্ত ৮

করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায়। মাত্র এক সপ্তাহে এ উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩১জন। এর মধ্যে গত ৩দিনে নতুন করে শনাক্ত হয় ২২জন। জেলার পাঁচটি উপজেলার মধ্যে আক্রান্তের দিক থেকে এ উপজেলা সর্বোচ্চ।

এ উপজেলায় লকডাউন না মেনে ঈদের কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছেন নারী-পুরুষ। ফলে করোনার কোনো উপসর্গ ছাড়াই নতুন নতুন আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়ে চলছে। আজ সোমবার (১৮ মে) সকালে নতুন ৮জন আক্রান্তের তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. মো. জাকির হোসেন। এদের মধ্যে সরকারী হাসপাতালের ৪ জন ডাক্তার, ২ জন মহিলা নার্স ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রয়েছেন।

ডা. মো. জাকির হোসেন আরও জানান, এ উপজেলায় নতুন রোগীরা লক্ষণ ছাড়াই আক্রান্ত হচ্ছেন। এছাড়া করোনার উপসর্গ লুকিয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন অনেক রোগী। এ কারণে রায়পুরের অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। করোনার বেশি বেশি পরীক্ষা করা গেলে এবং নিয়মিত ফলাফল পেলে রোগীদের সম্পর্কে ধারণা লাভ করা যাবে। এর পাশা-পাশি সকলকে সচেতন হতে হবে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, উপজেলায় এ পর্যন্ত ৩১জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ মাসের ৪ মে ১৩ বছরের এক শিশুর শরীরে প্রথম করোনা শনাক্ত হয়। এরপর ঐ শিশুর সংস্পর্শে আসা ঐ বাড়ির ১৪জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এরপর থেকেই সংখ্যাটা হু হু করে বাড়তে থাকে। সর্বশেষ গতকাল রাতে ডাক্তার, নার্স ও জনপ্রতিনিধিসহ ৮জন নতুন রোগী শনাক্ত হয়। এ ছাড়া গত দু’দিনে উপজেলার বামনী ও চরমোহনা ইউনিয়নে করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন ২ জন। তবে এ উপজেলায় এখন পর্যন্ত একজনও সুস্থ হওয়ার খবর পাওয়া যায়নি।