করোনা: চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৯৯ জন, মোট ১২৩৩০

coronavirus

মহামারী করোনা ভাইরাসে চট্টগ্রামে নতুন করে আরও ৩৯৯ জন আক্রান্ত হয়েছেন। পূর্বে ঢাকায় পাঠানো নমুনাসহ গত ২৪ ঘন্টায় মোট নমুনা পরীক্ষা হয়েছে ২ হাজার ৫২২টি। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৩৩০ জন।

আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪৪টি নমুনা পরীক্ষা করে ৪১জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছেন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৪০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২৫জন। এছাড়া এই ল্যাবের ৪৩৭টি নমুনা ঢাকায় পরীক্ষা করা হয়। এতে আরও ৩৭ জন শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩ জন এবং সুস্থ হয়েছেন ৫৭ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২০৬টি নমুনা পরীক্ষা করে ২৩ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এছাড়া এই ল্যাবেরও ১ হাজার ৩১৪টি নমুনা ঢাকায় পরীক্ষা করা হয়। এতে আরও ২৩১ জন শনাক্ত হয়েছেন।

সিভাসু ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ২৩৭টি নমুনা পরীক্ষা করে আরও ৩৬জন শনাক্ত হয়েছেন। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬টি নমুনা পরীক্ষা করে হলে এতে কারও শরীরে করোনা সংক্রমণ পাওয়া যায়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা এবং পূর্বে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার রিপোর্ট যুক্ত করা হয়েছে আজকের প্রতিবেদনে। সবমিলিয়ে মোট ১ হাজার ৩১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে আক্রান্ত হয়েছে ৩৯৯ জন। এদের মধ্যে নগরে ৩১৩ জন এবং উপজেলায় ৮৬ জন।