সীতাকুণ্ডে তিন সন্তানের হামলায় রক্তাক্ত বাবা, প্রাণভয়ে ছাড়লেন বাড়ি

সম্পত্তির লোভে এক পিতার ওপর হামলা চালিয়ে তাকে রক্তাক্ত জখম করেছে তারই তিন সন্তান। বর্তমানে আহত হয়েও প্রাণভয়ে বাড়িতে যেতে পারছেন না তিনি। মঙ্গলবার এঘটনার প্রতিকার চেয়ে সীতাকুণ্ড প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী বাবা। ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের পূর্ব হাসনাবাদ গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য মো. আবুল বাতেন (৬৫)। তিনি জানান, সংসারে তার স্ত্রী ও ৫ সন্তান ছিল। সন্তানরা নিজ নিজ সংসার নিয়ে অন্যত্র বসবাস করতেন। এর মধ্যে গত তিন বছর পূর্বে স্ত্রী আয়েশা মারা যান। এরপর থেকে তিনি একা হয়ে যান। এর মধ্যে বারবার অসুস্থ হলেও সন্তানরা কোনোদিনও তার সেবা করেনি। বর্তমানে তিনি স্পষ্টভাবে কথা বলতে পারেন না।

এমন সময়েও সন্তানদের কোনোদিন কাছে পাননি তিনি। বাধ্য হয়ে বৃদ্ধ বয়সে সেবা পাবার জন্য গত ৭ মে ২০২০ আরেক মধ্যবয়সী নারীকে বিয়ে করেন। তাকে নিজ বাড়িতে নিয়ে আসার পর থেকে ছেলে-মেয়েরা সম্পত্তি হাতছাড়া হয়ে যাবার আশঙ্কায় দ্রুত বাড়ি এসে অবস্থান নেয়। কিন্তু এখানে এসেই তার কাছ থেকে সম্পত্তি হাতিয়ে নিতে ষড়যন্ত্র শুরু করে।

এনিয়ে থানা ও স্থানীয় ইউপি সদস্যের কাছে বারবার অভিযোগ করলেও কোনো প্রতিকার মেলেনি। বরং থানার অফিসার একটি সাদা কাগজে স্বাক্ষর নিয়ে রাখেন এবং পুলিশ, স্থানীয় ইউপি সদস্য ও দেলোয়ারাও তাকে সম্পত্তি সন্তানদের নামে হেবা দলিল করে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করেন।

সর্বশেষ গত ২৪ আগস্ট তার দ্বিতীয় স্ত্রী বাড়ির বাইরে গেলে সন্তান মো. বেলাল (৪০), শারমিন আক্তার (৩৭) ও আবদুর রহিম (৩৫) তাকে মারধর করে হত্যার চেষ্টা করে। এসময় রক্তাক্ত আহত হলে খবর পেয়ে স্ত্রী এসে তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা করান। এরপর বাড়িতে গেলে তাকে হত্যা করা হতে পারে এমন আশঙ্কায় তিনি আর নিজ ঘরে যেতে পারছেন না।

এমতাবস্থায় সন্তানদের অত্যাচার থেকে রক্ষা পেতে প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন তিনি। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন স্ত্রী আয়েশা আক্তার (দ্বিতীয় স্ত্রীর নামও আয়েশা), শ্যালক ইফতেখার আলী, স্ত্রীর খালাত বোন মোহতারিমা বানু।