লক্ষ্মীপুরে অগ্নিকাণ্ডে ৩০টি দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি

আজ শনিবার ভোর ৪টার দিকে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার বাজারে আগুন লেগে ৩০টি দোকান পুড়ে গেছে। ব্যবসায়ীদের দাবি, আগুনে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, আমাদের বাজারের ৩০টি দোকান পুড়ে যাওয়ায় ব্যবসায়ীদের প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। অধিকাংশ ব্যবসায়ীই বিভিন্ন ব্যাংক থেকে লোন নিয়ে ব্যবসা করছেন। সরকার যদি ক্ষতিগ্রস্ত এসব ব্যবসায়ীকে সহযোগিতা না করে, তা হলে তাদের পথে বসতে হবে।

রামগতি ফায়ার স্টেশনের ইনচার্জ জানান, রাত ৪টার দিকে তাহেরের চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। দোকানঘরগুলো কাঠ ও টিনের হওয়ায় মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। আমরা ও জেলা থেকে আরও দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে গিয়ে স্থানীয় জনগণের সহায়তায় প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক ত্রুটি থেকে এ আগুন লাগতে পারে।

এ প্রসঙ্গে রামগতির উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, আগুনের ঘটনা শুনেই ভোর ৪টার দিকে পুলিশ নিয়ে ঘটনাস্থলে ছুটে যাই। তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্তদের তালিকা সংগ্রহ করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের খুব দ্রুত প্রশাসনিকভাবে সহায়তা করা হবে বলে জানান তিনি।