ফেসবুকে সার্জেন্টের বিরুদ্ধে স্ট্যাটাস, অতঃপর…

পুলিশ এর মূল কাজ গুলোর মধ্যে অন্যতম প্রধান কাজ হলো জনগনের সেবা করা আর সে সেবা যখন অত্যাচারের রুপ নেয় তখন বেশীরভাগ লোকই প্রতিবাদ করার সাহস পায় না কারন তাকে যদি উল্টা কোন ঝামেলায় পড়তে হয় সেই ভয়ে। ভুক্তভোগী এক ব্যক্তির ফেসবুক স্ট্যাটাস পেয়ে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)’র এক সার্জেন্টকে ক্লোজড করা হয়েছে। একই সাথে তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ট্রাফিক বিভাগ। অভিযুক্ত ওই ট্রাফিক সাজেন্টের নাম জাকির হোসেন। তিনি সিএমপি’র ট্রাফিক বিভাগের উত্তর জোনে কর্মরত ছিলেন। বুধবার সকালে সাজেন্টকে ক্লোজড করা হয়।

সিএমপি’র ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (উত্তর) মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, ‘শওকত হোসেন নামে এক ব্যক্তি অভিযোগ করেন অভিযুক্ত সার্জেন্ট তার কাছ থেকে টাকা আদায় করেছে। এ বিষয়ে তিনি ফেসবুকে স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাস পুলিশের নজরে আসলে ওই সার্জেন্টকে ক্লোজ করা হয়। এরই মধ্যে এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়।’

জানা যায়, শওকত হোসেন নামে এক ব্যক্তি মোটরসাইকেলে করে অফিস থেকে বাসায় ফেরার পথে ডকুমেন্ট চেকের নামে হয়রানি করে সাজেন্ট জাকির হোসেন। এ সময় ওই ব্যক্তির কাছ থেকে ৩ হাজার ২৫০ টাকা আদায় করেন তিনি।

পরে বিষয়টি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন শওকত হোসেন নামে ওই ব্যক্তি। বিষয়টি নজরে আসলে বুধবার সার্জেন্ট জাকির হোসেনকে ক্লোজড করা হয়।