লিটনের কিপিংয়ে মুগ্ধ হয়ে যা বললেন বাভুমা

৭১ রানের ইনিংস খেলা ডানহাতি ব্যাটসম্যান বাভুমা মুমিনুলের বলটা ফাইন লেগে স্কুপ করতে চেয়েছিলেন। কিন্তু বাভুমার মুভমেন্ট পড়ে ফেলেন লিটন। অতঃপর মুমিনুলের বলটা বাভুমার ব্যাট ছুঁয়ে লিটনের গ্লাভসে ধরা পরে। যা দেখে অবাককণ্ঠে লিটন কুমার দাসের প্রশংসা করেছেন তেম্বা বাভুমা।

রোববার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বাভুমা বলেন, এভাবে কখনো আউট হইনি। আমি এমন একটা শট খেলেছি, যেটা প্রচুর খেলি। আমি মনে করি, কিপার ক্যাচটা নিতে বিশেষ কিছু করেছে।

এমন কিপিং করে লিটন নিজেও খুব খুশি। তবে খোলামেলাভাবে তা প্রকাশ না করলেও বোঝা গেল তার এই কথায়, ‘আমি কিপিং সব সময়ই উপভোগ করি। কখনো মিস হয়ে যায়, কখনো ভালো কিছু হয়। এটা খেলারই অংশ। তবে ভালো ক্যাচ নিতে পারলে অবশ্যই ভালো লাগে।’

এই ম্যাচে নিয়মিত উইকেটরক্ষক মুশফিকুর রহিম উইকেট কিপিং করছেন না। টাইগার অধিনায়ককে কিছুটা নির্ভার রাখতে তাকে কিপিং থেকে মুক্তি দেওয়া হয়েছে। গ্লাভস হাতে তাই এই মুহূর্তে দেশের অন্যতম সেরা উইকেটকিপার লিটন দাস। সর্বশেষ শ্রীলঙ্কা সফরেও লিটনের উপর ছিল কিপিংয়ের দায়িত্ব।

কিন্তু প্রথম টেস্টের পর ইনজুরিতে পড়লে বাদ পড়ে যান দল থেকে। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে দেশের ইতিহাসে শতমত টেস্টটি খেলা হয়নি তার। সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে স্কোয়াডে থাকলেও একাদশে জায়গা মেলেনি। দক্ষিণ আফ্রিকায় একাদশে ফিরলেন, আবারো ফিরে পেলেন উইকেটের পিছনে দাঁড়ানোর অধিকার। এবং এককথায় কাটালেন দারুণ সময়। দ্বিতীয় ইনংসে যে ছয়টি উইকেট পড়লো দক্ষিণ আফ্রিকার তার চারটিতেই রাখলেন অবদান।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, ০২ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ