দিনের শুরুতেই ফিরে গেলেন মুশফিক-মাহমুদুল্লাহ

পঞ্চম দিনের খেলা শুরু হতে না হতেই ফিরে গেলেন মুশফিকুর রহীম। ৩ উইকেটে ৪৯ রান নিয়ে পচেফস্ট্রুম টেস্টে পঞ্চম দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দিনের তৃতীয় ওভারেই কাগিসো রাবাদার বলে হাশিম আমলার হাতে ক্যাচ হলেন মুশফিক (১৬)। আগের দিনের সঙ্গে আর কোন রানই যোগ করতে পারলেন না তিনি। এর ৩ ওভার যেতে না যেতেই ওই রাবাদার বলে বোল্ড হয়ে ফিরলেন মাহমুদুল্লাহ রিয়াদ (০৯)।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের স্কোর ৫ উইকেটে ৬৭ রান।

আগের দিন চা বিরতির ঠিক আগের বলে ইমরুল কায়েসের উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ৩২ রান করে কেশব মহারাজের বলে কুইন্টন ডি কককে ক্যাচ দেন ইমরুল। তার আগে ৪২৪ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের শুরুটা ছিল দুঃস্বপ্নের। মরনে মরকেলের প্রথম ওভারেই স্কোর বোর্ডে কোন রান যোগ হতেই তামিম ইকবাল (০) ও মুমিনুলকে (০) হারায় বাংলাদেশ।

এমনিতেই ৪২৪ রানের লক্ষ্য, তার উপর অমন শুরু। ক্রিকেট ইতিহাসে এত বড় রান তাড়া করে জয়ের রেকর্ড নেই কারো। বাংলাদেশের চতুর্থ ইনিংসে সর্বোচ্চ রানটা আবার ৪১৩। সেটিও ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সেই ২০০৮ সালে। তাই এই টেস্টে জয়ের আশা করাটা দুঃসাহসই। বাংলাদেশ অবশ্য ড্র’র কথাই ভাবছে। চতুর্থ দিন শেষে সংবাদ সম্মেলনে এমনটাই বলে গেছেন লিটন কুমার দাস। কিন্তু শুরুটাই যে হলো উইকেট হারিয়ে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ০২ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ