ওয়ানডে দলে নাসির, নতুন মুখ সাইফ উদ্দিন

আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট। তবে তার আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করলো বিসিবি। ১৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের শেষ ম্যাচ ২২ অক্টোবর। ওয়ানডে দলে চমক অলরাউন্ডার নাসির হোসেন।

সর্বশেষ তিনি বাংলাদেশের হয়ে ওয়ানডে খেলেছিলেন চলতি বছরের মে মাসে, আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে। নিউজিল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচে ব্যাট করার সুযোগ না পেলেও বল হাতে ২ উইকেট নিয়েছিলেন নাসির।

দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজে দলে ডাক পেয়েছিলেন নাসির। সিরিজে পারফরম্যান্স মোটামুটি ভালো থাকলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বাদ দেওয়া হয় তাকে।

ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন না তামিম। তাকে নিয়ে সংশয় রয়েছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও। তারপরেও ওয়ানডে দলে রাখা হয়েছে তামিমকে।

ওদিকে ২ বছর পর ওয়ানডে দলে ফিরেছেন উইকেট কিপার লিটন কুমার দাস। ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেন লিটন। পারফরম্যান্স ভালো না হওয়ায় আর দলে ফেরা সম্ভব হয়নি। অবশ্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে দলে রয়েছেন তিনি। প্রথম টেস্টে একাদশেও ছিলেন।

১৫ সদস্যের দলে নতুন পেসার মোহাম্মদ সাইফ উদ্দিন। তিনি যুব দলের সদস্য। জাতীয় ক্রিকেট লিগে তার দল চট্টগ্রাম বিভাগ। প্রথম শ্রেনীর ক্রিকেটে তার বোলিং গড় ৩১.০৫। আর লিস্ট ‘এ’তে ২৪.৬১।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের ১৫ সদস্যের ওয়ানডে দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান(সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ,তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান,সাইফ উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ০৫ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ