টস নিয়ে মুশফিককে ‘বিদ্রুপ’ করলেন ডু-প্লেসিস!

পচেফস্ট্রুম টেস্টে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে কম কথা শুনতে হয়নি টাইগার ক্যাপ্টেন মুশফিকুর রহিমকে। যদিও এই সিদ্ধান্ত সাধারণত কোচ এবং টিম ম্যানেজম্যান্ট দিয়ে থাকেন।

কিন্তু কপাল পুড়ল মুশফিকের একার! ওই ম্যাচে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেছিলেন প্রোটিয়া ক্যাপ্টেন ফাফ ডু-প্লেসিস। এবার দ্বিতীয় টেস্টের আগে মুশফিককে নিয়ে একপ্রকার বিদ্রুপ করলেন তিনি!
পচেফস্ট্রুম থেকে আলাদা হবে ব্লুমফন্টেইনের উইকেট। ম্যানগাউং ওভালের উইকেটে শুরুর দুই ঘণ্টায় থাকতে পারে মুভমেন্ট। ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে প্রোটিয়া ক্যাপ্টেনকে প্রশ্ন করা হলো টস জিতলে কি নিবেন ডু-প্লেসিস। ব্যাটিং নাকি ফিল্ডিং?

ডু-প্লেসিস মুশফিককে বিদ্রুপ করেই বললেন, ‘সিদ্ধান্তটা আমরা বাংলাদেশের অধিনায়কের ওপর ছেড়ে দেব। ‘

প্রোটিয়া ক্যাপ্টেনের এমন খোঁচার জবাব দিতে হলে তা মাঠেই দিতে হবে টাইগারদের। সাকিব তো টেস্ট সিরিজজুড়েই নেই। আজ থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে বাংলাদেশ পাচ্ছে না তামিমকেও। কিন্তু তারপরও বাংলাদেশকে নিয়ে সমীহ দেখালেন ডু-প্লেসিস, ‘নিজেদের দিনে ওরা বিপজ্জনক হতে পারে।

যদি আমরা ওদের ওপর চাপটা ধরে রাখতে পারি, আমাদের ওপরে যাওয়ার সুযোগ না দিই তাহলে সব ঠিক থাকবে। এই ম্যাচ আমাদের ধারাবাহিকতা দেখানোর সুযোগ। ‘

প্রোটিয়াদের ধারাবাহিকতা নিয়ে অনেক সমালোচনা আছে। ‘চোকার’ উপাধিটা নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলেছে তারা। ব্লুমফন্টেইনে ডেল স্টেইন, ভার্নন ফিল্যান্ডার, ক্রিস মরিসের সাথে তারা পাচ্ছে না মরনে মরকেলকেও। তারপরেও পেস আক্রমণ দিয়েই বাংলাদেশকে ঘায়েলের পরিকল্পনা তাদের, ‘আমরা বাংলাদেশকে পেস বোলিংয়ের দ্বারাই চাপে ফেলতে চাই। এজন্য আমাদের একটি শক্তিশালী পেস অ্যাটাক দরকার। ‘

বাংলাদেশ সময় : ১৪১০ ঘণ্টা, ০৬ অক্টোবর, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ