দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছাড়লেন মাশরাফিরা

ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দক্ষিণ আফ্রিকার উদ্দেশে ঢাকা ছেড়েছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে বিশ্রামে আছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে সীমিত ওভারের ক্রিকেটে দলের সাথে যোগ দিতে তিনিও আছেন অধিনায়কের সঙ্গে। তাদের সাথে আরও আছেন অলরাউন্ডার নাসির হোসেন ও সাইফউদ্দিন।

ফ্লাই এমিরেটসের সকাল ১০টা ১৫ মিনিটের ফ্লাইটে দেশ ছেড়েছেন মাশরাফিরা। দুবাই হয়ে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে পৌঁছাবেন তারা। ৮ অক্টোবর দলের সঙ্গে যোগ দেবেন এই চারজন। প্রথমে নয় তারিখে মাশরাফিদের দক্ষিণ আফ্রিকায় যাওয়ার কথা থাকলেও পরবর্তীতে তা দু’দিন এগিয়ে আনা হয়। আবহাওয়া ও কন্ডিশনের সাথে পরিচিত হতেই আগেভাগে দেশ ছেড়েছেন তারা।

অপরদিকে ব্লুমফন্টেইন টেস্ট শেষ হলে দেশের পথে বিমান ধরবেন শফিউল ইসলাম, শুভাশিস রায় ও তাইজুল ইসলাম। ১৫ অক্টোবর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ হওয়ার আগে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে ৫০ ওভারের একটি প্রস্ততি ম্যাচ খেলবে ওয়ানডে দল। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে দুটি হবে ১৮ ও ২২ অক্টোবর।

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়ায় ওয়ানডে সিরিজ শেষে ২৩ অক্টোবর দেশে ফিরে আসবেন মাশরাফি। ২৬ অক্টোবর থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন সাকিব। ২৯ অক্টোবর দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এদিন শেষ হবে বাংলাদেশের ৪৩ দিনের দক্ষিণ আফ্রিকা সফর।

বাংলাদেশ ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, ইমরুল কায়েস, নাসির হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ০৭ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ