আইরিশদের ২৫৫ রানে গুটিয়ে দিল বাংলাদেশ

হঠাৎ করেই ইনজুরিতে সাইফ হাসান। তার পরিবর্তে ভাগ্যক্রমে দলে জায়গা হয় মেহেদী হাসানের। আর দলে সুযোগ পেয়েই আয়ারল্যান্ড ‘এ’ দলের প্রথম ইনিংসে ২৫৫ রানে অলআউট করতে রেখেছেন বড় ভূমিকা। তবে কম যায়নি দলের অন্যান্য বোলাররাও। সম্মিলিত প্রচেষ্টায় আইরিশদের রুখে দিলেও দারুণ লড়াই করেছেন সিমি সিং। তার দুর্দান্ত সেঞ্চুরিতেই সম্মানজনক স্কোর করতে পারে দলটি। অবশ্য শেষদিকে দারুণ ব্যাটিং করেছেন এন্ড্রু ম্যাকব্রাইনও।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড এ দল। ব্যাটিং নেমে শুরুতেই চাপে পড়ে দলটি। মাত্র ২৯ রানেই তোপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায় তারা। এরপর চতুর্থ উইকেটে শন টেরিকে নিয়ে দলের হাল ধরেন সিমি। গড়েন ৭৯ রানের জুটি। এরপর টেরিকে ইবাদত হোসেন উইকেটেরক্ষক নুরুল হাসান সোহানের তালুবন্দি করলে স্বস্তি ফেরে টাইগারশিবিরে।
টেরি আউট হওয়ার পর কার্যত আর কোন বড় জুটি গড়তে পারেনি আইরিশরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২৫৫ রানে শেষ হয় তাদের ইনিংস। ধারা বিপরীতে ব্যাটিং করে ১২১ রানের দারুণ এক ইনিংস খেলেন সিমি। ১৫৯ বল ময়াবেলা করে ১০টি চার ও ৪টি ছক্কায় এ রান করেন তিনি। এছাড়া শেষ দিকে ৬২ বলে ৫৭ রানের ঝড়ো ইনিংস খেলেন ম্যাকব্রাইন।

বাংলাদেশের পক্ষে ৪৭ রানের খরচায় ৩টি উইকেট পেয়েছেন মেহেদী। ২টি করে উইকেট পেয়েছেন কামরুল ইসলাম রাব্বি, জুবায়ের হোসেন লিখন ও ইবাদত হোসেন। ১টি উইকেট পান সানজামুল ইসলাম।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে স্বস্তিতে নেই বাংলাদেশও। শুরুতেই ওপেনার জাকির হাসানকে হারিয়েছে তারা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ এ দলের সংগ্রহ ১ উইকেটে ৮ রান। সাদমান ইসলাম ৪ ও অশিনাওক নাজমুল হোসেন শান্ত ৩ রান নিয়ে ব্যাটিং করছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ১১ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম