সাকিবের জোড়া রেকর্ড!

নতুন মাইল ফলক স্পর্শ করলেন সাকিব আল হাসান। ২০১৫ সালের ১৫ জুলাই চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলাকে আউট করে ওয়ানডে ক্যারিয়ারের ২০০ উইকেটের স্বাদ পান সাকিব আল হাসান। এবার সেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচেই আরেক স্বাদ নিলেন তিনি। ২০০ উইকেটের রেকর্ড গড়ার পাশাপাশি দ্রুততম ৫০০০ রানের রেকর্ড গড়লেন তিনি। আজ রোববার (১৫ অক্টেবার) কিম্বার্লির ডায়মন্ড ওভালে সিরিজের প্রথম ওয়ানডেতে পঞ্চম ক্রিকেটার হিসেবে ৫০০০ হাজার রান ও ২০০ উইকেট নেয়া কীর্তি গড়লেন তিনি।

এই ম্যাচের আগে ওয়ানডেতে সাকিবের উইকেট-সংখ্যা ২২৪। ব্যাট হাতে রান করেছিলেন ৪৯৮৩। বাকি ১৭ রান করে ওয়ানডের সর্বকালের সেরা ৪ অলরাউন্ডারের পাশে নিজে বসালেন তিনি। তবে সাকিব তাদের চেয়ে এগিয়ে। জ্যাক ক্যালিস ১৯৭ ম্যাচে ৫০০০ রান ও ২০০ উইকেট পেয়েছিলেন। এ ক্লাবে ঢুকতে জয়াসুরিয়ার লেগেছিল ২০৪ ম্যাচ। পাকিস্তানের শহীদ আফ্রিদি ও আব্দুর রাজ্জাকের লেগেছিল ২৩৯ ও ২৫৮ ম্যাচ।

এই রেকর্ডের পাশাপাশি তিনি দেশের হয়ে আরেকটি রেকর্ড করলেন। বাংলাদেশের হয়ে তামিম ইকবাল প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ৫০০০ রান পূর্ণ করেছেন। ড্যাশিং ওপেনারের ওয়ানডেতে রান ৫৭৪৩। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে সাকিব আল হাসানও করলেন ৫০০০ রানের মাইলফলক।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ১৫ অক্টোবর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি