ডি ভিলিয়ার্সের ঝড়ো সেঞ্চুরি, বড় সংগ্রহের পথে দক্ষিণ আফ্রিকা

আধুনিক ক্রিকেটের সেরা ব্যাটসম্যানদের একজন তিনি। রানের মধ্যেই ছিলেন। তবে দীর্ঘদিন হচ্ছে সেঞ্চুরির দেখা পাচ্ছেন না এবি ডি ভিলিয়ার্স। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ব্যাটিংয়ে নামার সুযোগই পাননি এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। দ্বিতীয় ম্যাচ সুযোগ পেয়েই দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিলেন ডি ভিলিয়ার্স।

পার্লের বোল্যান্ড পার্কে রুবেল হোসেনের করা ৩৮তম ওভারের শেষ বল ডিপ স্কয়ারে ঠেলে দিয়ে সিঙ্গেল নিয়ে ৬৮ বলে সেঞ্চুরি পূর্ণ করেন ডি ভিলিয়ার্স। ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরির পথে ১০টি চারের সঙ্গে একটি ছক্কা হাঁকান এবি। ২০১৬ সালের ফেব্রুয়ারির পর ওয়ানডেতে এটাই তার প্রথম সেঞ্চুরি।

আন্তর্জাতিক ওয়ানডেতে ষষ্ঠ সর্বোচ্চ ২৫টি সেঞ্চুরি করা কুমার সাঙ্গাকারাকে স্পর্শ করেছেন ডি ভিলিয়ার্স। ৪০৪ ম্যাচে ২৫টি সেঞ্চুরি নিয়ে ক্যারিয়ার শেষ করেন এই লঙ্কান কিংবদন্তি। নিজের ২২৪তম ম্যাচেই ২৫তম সেঞ্চুরি পেয়ে যান ডি ভিলিয়ার্স।

ওয়ানডেতে রেকর্ড সর্বোচ্চ ৪৯টি সেঞ্চুরির মালিক শচীন টেন্ডুলকার। দক্ষিণ আফ্রিকার হয়ে ডি ভিলিয়ার্সের চেয়ে বেশি সেঞ্চুরি করেছেন কেবল হাশিম আমলা (২৬)। বিরাট কোহলি (৩০), রিকি পন্টিং (৩০) এবং সনাথ জয়াসুরিয়াও (২৮) ডি ভিলিয়ার্সের সামনে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ১৮ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস