সাকিবের পথেই হাঁটছেন কোহলি!

অবিরাম ক্রিকেট খেলে ক্লান্ত হয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে বিশ্রাম নেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।মূলত অবসাদগ্রস্ততার কারণেই সাকিব এই বিশ্রাম নেন। সাকিবের পর এবার সেই পথেই হাঁটছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আগামী ডিসেম্বরে আসন্ন শ্রীলঙ্কা সফরে নিজেকে সরিয়ে নিলেন ভারতের বর্তমান ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। ব্যক্তিগত কারণ দেখিয়ে বিসিসিআইয়ের কাছে তিনি ছুটি চেয়েছেন।

বিসিসিআইয়ের শীর্ষ কর্তা বলেন, “ব্যক্তিগত কারণে ডিসেম্বরে থাকতে পারবেন না বিরাট। বিসিসিআইকে জানিয়েছেন তিনি। টানা কয়েক বছর অবিরাম ক্রিকেট খেলে চলেছেন কোহলি। জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরের আগে তাই বিশ্রাম নিয়ে নতুন করে শুরু করতে চাইছেন তিনি”।

এখন ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলছে কোহলির দল। রোববার পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতীয় অধিনায়কের দুর্দান্ত এক সেঞ্চুরির পরও ছয় উইকেটে হেরেছে ভারত। এই ম্যাচটি ছিল কোহলির ২০০ তম ম্যাচ। ছুটি শেষে দক্ষিণ আফ্রিকা সিরিজেই মাঠে ফিরবেন কোহলি। এর আগে লঙ্কা সিরিজে সাদা পোশাকে অধিনায়ক হতে পারেন অজিঙ্কা রাহানে।

উল্লেখ্য, কয়েক বছরের টানা ক্রিকেটে একবারই চোট পেয়ে ছিটকে যেতে হয়েছিল কোহলিকে। সে বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের শেষ টেস্টে দলের ব্যাট ধরেছিলেন সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ২৩ অক্টোবর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি