পুরো ব্যাপারটি সম্পূর্ণ অস্বীকার করলেন তামিম

বেশ কিছুদিন থেকেই বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে তামিম ইকবালের দ্বন্দ্বের কথা মিডিয়াতে চাউর। কদিন আগে দক্ষিণ আফ্রিকা সফরেই কোচের সঙ্গে তর্কের এক পর্যায়ে তার দিকে ব্যাট ছুঁড়ে মেরেছেন বলেও গুঞ্জন। আর সে গুঞ্জন আরও ডানা মেলে উঢ়তে থাকে প্রথম ওয়ানডেতে তামিম না খেলায়। এমনকি জাতীয় সঙ্গীত চলার সময়ও মাঠে উপস্থিত ছিলেন না ড্যাশিং ব্যাটসম্যান। কিন্তু ইনজুরি নিয়ে দেশে ফিরে পুরো ব্যাপারটি সম্পূর্ণ অস্বীকার করলেন তামিম। এটাকে মিডিয়ার সৃষ্টি বলেই দাবী করলেন তিনি।

সোমবার দেশে ফিরে মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এলেন তামিম। সেখানে মিডিয়ার কাছে পুরো বিষয়টি এড়িয়ে যান তামিম। উল্টো এটা মিডিয়ার তৈরি জানিয়ে তার দাবি, ‘আমার জন্য জিনিসটা খুবই হাস্যকর। একটা জিনিস ঘটছে, ৫ শতাংশ হলে ওটাকে মানুষ ২৫-৩০ শতাংশ বানিয়ে দেয় সেটা মেনে নিতাম। জিনিসটা ঘটছে শূন্য শতাংশ। ওটাকে যদি বানিয়ে দেন হাসা ছাড়া কোনো কিছু করার নাই।\’ তামিম বলছিলেন, ‘আমার সাথে তার (হাথুরুসিংহে) কোনো সমস্যা নাই। জিনিসটা যে কেন হল এটা দুঃখজনক। হাস্যকর একটা ঘটনা।’

তবে ঠিক কি ঘটেছে তা পরিস্কার করে জানতে চাইলে কিছুটা বিরক্তই হন তামিম, ‘এটা পরিস্কার করার জন্য কিছু একটা তো ঘটতে হবে। মিডিয়াতে তো বোর্ড থেকে চিঠিও গেছে এরকম কোনো কিছু ঘটেনি।’

দক্ষিণ আফ্রিকায় পৌঁছে প্রথম প্রস্তুতি ম্যাচের প্রথম দিনেই পেশীর ইনজুরিতে পড়েন তামিম। সুস্থ্য হয়ে ফিরে আসেন টেস্টে কিন্তু আবার ইনজুরিতে পড়ায় দ্বিতীয় টেস্ট খেলা হয়নি তার। এরপর আবার ফিট হতে থাকেন। প্রথম ওয়ানডেতে খেলার উপযোগী ছিলেন বলে জানা যায়। কিন্তু কোচের সঙ্গে ঝামেলার কারণে খেলেননি এমন প্রচার। ব্যাট ছোঁড়ার মতো ঘটনাও ঘটে বলে জানা যায়। তামিম অবশ্য দক্ষিণ আফ্রিকাতেও বলেছিলেন, ফিজিওর পরামর্শে প্রথম ওয়ানডেতে খেলেননি।

মূল ঘটনাটি ঘটে প্রথম ওয়ানডের আগের দিন অনুশীলনে। কোচের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন তামিম। রাগারাগির এক পর্যায়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন তিনি। হাতে থাকা ব্যাটটি ছুঁড়ে মারেন কোচের দিকে। ফলে প্রথম ওয়ানডেতে তাকে একাদশে রাখেননি হাথুরু। আর তার জেরেই জাতীয় সঙ্গীতে দলের বাকি সকল খেলোয়াড় থাকলেও অংশ নেননি তামিম। এরপর দ্বিতীয় ওয়ানডে খেললেও তখন পুরনো চোটের জায়গায় আবার আঘাত পান। তাতে শেষ ম্যাচ ও টি-টুয়েন্টি সিরিজ শেষ হয়ে যায় তার। তাই তামিমের আগেভাগে দেশে ফেরা।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ২৪ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ