দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত রিশভ পন্তের সর্বশেষ অবস্থা জানাল বিসিসিআই

বাড়ি ফেরার পথে ভয়াবহ সড়ক দুর্ঘনার শিকার হন ভারতের ক্রিকেটার রিশভ পন্ত। রাস্তার ডিভাইডারে ধাক্কা খেয়ে আগুন ধরে যায় তার গাড়িতে। মারাত্মকভাবে আহত পন্ত গাড়ির কাচ ভেঙে কোনোরকম বেরিয়ে আসতে সক্ষম হন। হাসপাতালে চিকিৎসাধীন পন্তের সর্বশেষ অবস্থা জানিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত রিশাভ পন্তকে রুরকির স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য নেয়া হয়েছে দেরাদুনের ম্যাক্স হাসপাতালে।

রুরকির স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করা চিকিৎসক সুশীল নাগর ভারতীয় উইকেটরক্ষকের অবস্থা নিয়ে বলেন, ‘সকাল ৬টা নাগাদ পন্তকে হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আসামাত্রই আমরা পন্তের প্রাথমিক চিকিৎসা করি। উন্নত চিকিৎসার জন্য বেলা ৯টা নাগাদ দেরাদুনে স্থানান্তরিত করা হয় তাকে। পন্তের মাথায়, পিঠে ও পায়ে আঘাত লেগেছে।’

এদিকে বিসিসিআই সচিব জয় শাহ এক টুইটে পন্তের বর্তমান অবস্থা সম্পর্কে জানিয়ে লেখেন, ‘আমি পন্তের পরিবার এবং তার চিকিৎসকের সঙ্গে কথা বলেছি। সে এখন আশঙ্কামুক্ত। তবে এখনো তার পরীক্ষা-নিরীক্ষা চলছে। আমরা তার অবস্থা কাছ থেকে পর্যবেক্ষণ করছি। প্রয়োজনীয় সব সেবা নিশ্চিত করতে আমরা তার পাশে আছি।’

অন্যদিকে ম্যাক্স হাসপাতালে তার চিকিৎসক আশিষ ইয়াগনিক জানিয়েছেন, পন্তের আঘাত গুরুতর নয়। তার কোমরের পাশে জখম অংশের চিকিৎসা চলছে। পন্ত এখন আশঙ্কামুক্ত এবং তার জ্ঞান ফিরেছে বলেও নিশ্চিত করেছেন আশিষ।

এর আগে শুক্রবার (৩০ ডিসেম্বর) ভোরের দিকে ভারতের উত্তরাখণ্ডে নিজ বাড়িতে ফিরছিলেন পন্ত। এ উইকেটরক্ষক নিজেই তার বিএমডব্লিউ গাড়িটি চালাচ্ছিলেন। হঠাৎ চোখে ঘুম ধরলে তিনি গাড়িটি নিয়ে সড়কের ডিভাইডারে ধাক্কা দেন। এতে দুমড়েমুচড়ে যায় গাড়ির সামনের অংশ, সঙ্গে সঙ্গে ধরে যায় আগুন। সেখান থেকে কোনোরকম গাড়ির কাচ ভেঙে নিচের জীবন বাঁচান পন্ত।