আবারও সেই আলিম দার-গোল্ড

আলিম দার ও ইয়ান গোল্ড বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কাছে দুইটি বহুল সমালোচিত নাম। ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডকে মাটিতে নামিয়ে প্রথমবারের মত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে টাইগাররা। সেমিফাইনালে উঠার জন্য সাকিব-তামিমরা মুখোমুখি হয়েছিল ক্রিকেটে ক্ষমতাধর ভারতের বিপক্ষে। ওই ম্যাচে বাংলাদেশ হেরেছিল ১০৯ রানে।

ম্যাচে আম্পায়ারিং করেছিলেন পাকিস্তানের আম্পায়ার আলিম দার ও ইংল্যান্ডের আম্পায়ার ইয়ান গোল্ড। সেই ম্যাচে একাধিক বিতর্কিত সিদ্ধান্তে হেরে যায় মাশরাফি বাহিনী। তাদের বিতর্কিত আম্পায়ারিংয়ে কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ে বাংলাদেশ। সেমিফাইনালের স্বপ্ন সেখানেই ভেঙে যায় রিয়াদ-রুবেলদের। তারা দুজন ওই ম্যাচে যে ন্যাক্কারজনক ঘটনার সৃষ্টি করেছিলেন তা গোটা ক্রিকেট বিশ্বের এখনও জানান।

সেই আলিম দার ও ইয়ান গোল্ডকে এবার বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে আম্পায়ার হিসেবে দায়িত্ব দিয়েছে আইসিসি। এছাড়াও রয়েছেন নিউজিল্যান্ডের নাইজেল লং। এই সিরিজে থাকছে আলোচিত ডিসিশন রিভিউ সিস্টেমও (ডিআরএস)। ২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, ২২ আগস্ট ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ