শাহ আমানতে স্বাস্থ্য কর্মকর্তার কাছে মিলল সোনার বার

সংগৃহীত ছবি

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চারটি সোনার বারসহ একজনকে আটক করা হয়েছে, যিনি বিমানবন্দরে স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

কাস্টমস এবং শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা সোমবার সকালে তাকে তল্লাশি করে সোনার বার পান। ওই ঘটনায় এক যাত্রীকেও আটক করা হয়েছে।

আজ সোমবার (২৯ জানুয়ারি) সকাল ১০টার দিকে বিমানবন্দরের ওই কর্মকর্তার কাছে সোনার বার পাওয়া যায়। বিমানবন্দর কাস্টমস কর্মকর্তারা এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

বিমানবন্দর কাস্টমসের তথ্যমতে, আটক ব্যক্তির নাম এম জেড এ শরীফ। তিনি চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের অধীন বিমানবন্দরে স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি ২৭তম বিসিএস ক্যাডারের কর্মকর্তা। তাঁর কাছ থেকে উদ্ধার করা চারটি সোনার বারের ওজন ৪৬৪ গ্রাম, যার বাজারমূল্য ৪০ লাখ টাকা।

বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মহিউদ্দিন পাটোয়ারী গণমাধ্যমকে বলেন, “শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার ফ্লাইটের যাত্রীরা বেরিয়ে যাওয়ার সময় ওই চিকিৎসককে তল্লাশি করে সোনার বারগুলো পাওয়া যায়। এক যাত্রী ওই বারগুলো তাকে দিয়েছেন বলে আমাদের জানিয়েছেন। তার কথা অনুযায়ী ওই যাত্রীকেও চিহ্নিত করে আমরা আটক করেছি।বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। উদ্ধার করা সোনার বার চারটির ওজন ৪৬৪ গ্রাম।এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’’