রমজানে পণ্য দ্রব্যের দাম নিয়ন্ত্রণ: কঠোর অবস্থানে আরব আমিরাত

রমজানকে কেন্দ্র করে যেন হঠাৎ করে নিত্য পণ্যের দাম না বাড়ে এজন্য আমদানি কারক, পাইকারি বিক্রেতা এবং খুচরা বিক্রেতার সঙ্গে কাজ করছে আরব আমিরাতের অর্থ মন্ত্রণালয়।

আগামী মার্চে পবিত্র রমজান মাস শুরু হবে। এ মাসকে কেন্দ্রে করে যাতে কোনো ধরনের পণ্যের দাম বেড়ে না যায় এজন্য কঠোরভাবে সবকিছু মনিটরিং করছে দেশটির অর্থ মন্ত্রণালয়। খবর গালফ নিউজ

লোহিত সাগরে বাণিজ্যিক জাহাজ চলাচল বিঘ্ন হওয়ার কারণে বাজার ধর পরিস্থিতি ওঠানামা করছে, এমন পরিস্থিতিতে আরব আমিরাত কর্তৃপক্ষ গ্লোবার শিপিং ইন্ডাস্ট্রির সঙ্গে দাম সমন্বয়ের চেষ্টা করছে।

পবিত্র রমজানকে কেন্দ্র করে মধ্যপ্রাচ্যের এই দেশটিতে পণ্যের দাম প্রতিবছরই ক্রেতাদের নাগালের মধ্যেই রাখা হয় এবং পণ্যের দাম যেন না বাড়ে এজন্য কঠোরভাবে বাজারদর মনিটরিং করা হয়।

বিক্রেতারা জানিয়েছেন, গত কয়েক সপ্তাহ ধরে আরব আমিরাতে কোনো পণ্যের দাম বাড়েনি। তবে ক্রমাগত বাজারে পণ্যের জোগান কমে যাচ্ছে। এমন পরিস্থিতিতে তাদের ওপর এক ধরনের চাপ সৃষ্টি হয়েছে।

বিক্রেতা প্রতিনিধিদের একটি সূত্র গালফ নিউজকে জানিয়েছে, লোহিত সাগরে উত্তেজনার কারণে অনেক জাহাজ বিকল্প পথ দিয়ে পণ্য পরিবহন করছে। এমন অবস্থায় আমাদের জাহাজ ভাড়া বেড়েছে। পণ্যের দাম স্থিতিশীল রাখতে কঠোর নির্দেশনা দিয়েছে আরব আমিরাতের অর্থ মন্ত্রণালয়।

Scroll to Top