আগামী মাসে মুক্তি পাচ্ছে অরণ্য পলাশের ‘গন্তব্য’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ থেকে অনুপ্রাণিত হয়ে ‘গন্তব্য’ সিনেমাটি নির্মাণ করেছিলেন অরণ্য পলাশ। বিভিন্ন ইস্যুতে একাধিকবার আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল এ সিনেমাটি। বিভিন্ন কারণে প্রায় অনিশ্চিত হয়ে পড়েছিল সিনেমাটির মুক্তি। এবার মুক্তি পাচ্ছে ‘গন্তব্য’। ১৯ মার্চ সারাদেশে মুক্তি পাওয়া কথা রয়েছে এ সিনেমাটির। এমনটাই জানিয়েছেন সিনেমাটির প্রযোজক আনোয়ার আজাদ।

তিনি বলেন, প্রথম থেকেই এ সিনেমার সঙ্গে যুক্ত ছিলাম। যারা নতুন সিনেমা বানাতে চায় তাদের সহযোগিতার করার চিন্তাভাবনা আমার। সেই চিন্তা থেকেই ওদের সঙ্গে যুক্ত হওয়া। সিনেমাটি বেশ কয়েকবার হোঁচট খেয়েছে, তবে সেগুলো পেরিয়ে এটি এখন মুক্তির পথে।

চলচ্চিত্রটির মুক্তি প্রসঙ্গে তিনি আরও বলেন, ১৭ মার্চ ওয়ার্ল্ড টেলিভিশন প্রিমিয়ার হবে ‘গন্তব্য’ সিনেমাটির। তারপর ১৯ মার্চ হলে মুক্তি পাবে। ২৬ মার্চ দেশের কয়েকটি টেলিভিশনে সিনেমাটি প্রচারের পরিকল্পনা আছে। তারপর সাব-টাইটেল যুক্ত করে ফেস্টিভ্যাল এবং ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির পরিকল্পনা রয়েছে আমাদের।

উল্লেখ্য, সুইট চিলি ফিল্মসের ব্যানারে নির্মিত হয়েছিল এ সিনেমাটি। তারপর এটির মালিকানা স্বত্ব কিনে নিয়েছে কানাডা ও বাংলাদেশভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠান ‘আনোয়ার আজাদ ফিল্মস’। যার কর্ণধার আনোয়ার আজাদ।সিনেমাটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছিল অনেক আগেই।

‘গন্তব্য’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস, আইরিন, এলিনা শাম্মী, আমান রেজা, আফফান মিতুল, মাসুম আজিজ, জয়ন্ত চট্টোপাধ্যায়, কাজী রাজু, কাজী শিলা প্রমুখ।