এবার গাজীপুরে কৃষকের ধান কেটে মাড়াই করে দিলেন যুবলীগ নেতা

মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে নানা কৌশলে সাধারণ মানুষদের পাশে দাঁড়িয়েছেন গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল। বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছেন খাবার। এমনকি ভোররাতে সাধারণ মানুষদের ঘরের দরজার সামনে রেখে আসছেন খাবার ভর্তি ব্যাগ।

আর এবার নেতাকর্মীদের সাথে নিয়ে কৃষকদের ধান কেটে নিজে মাথায় করে কৃষকদের বাড়ি নিয়ে গিয়ে মাড়াই করে দিচ্ছেন তিনি। এমন ব্যতিক্রমী মহতি কাজ করছেন গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল। গত দু\’দিন যাবত গাজীপুর মহানগরীর বিভিন্ন এলাকায় ধান কেটে দিচ্ছেন তিনি।

মহানগরীর ২৪ নম্বর ওয়ার্ডের ভানুয়া এলাকার কৃষক শাহজাহানের এক বিঘা জমির ধান নেতাকর্মীদের নিয়ে কেটেছেন রাসেল সরকার। পরে ধান নিজে মাথায় বহন করে কৃষকের বাড়িতে নিয়ে যান। এরপর সেই ধান মাড়াই করে কৃষকের ঘরে তুলে দেন তিনি।
যুবলীগের নেতাকর্মীরা এলাকায় কৃষকের ধান কেটে দিচ্ছেন এমন খবরে ভানুয়া গ্রামের সাধারণ কৃষক ও এলাকাবাসী সেখানে ভিড় জমান। বিপদে কৃষকের পাশে দাঁড়ানোর জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এলাকাবাসী।

এ ব্যাপারে কামরুল আহসান সরকার রাসেল বলেন, জননেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ পেয়ে নেতাকর্মীরা কৃষকের ধান কাটার কাজ করছেন। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এবং যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান কৃষককে সহযোগিতার কথা বলেছেন।

তাদের নির্দেশে গতকাল শুক্রবার থেকে নেতাকর্মীদের নিয়ে কৃষকদের ধান কেটে দিচ্ছি। অসহায়-কর্মহীন কৃষকসহ সর্বস্তরের মানুষের পাশে যুবলীগের নেতাকর্মীরা সবসময় থাকবে। যতদিন কৃষকের জমির ধান ঘরে তোলা শেষ না হবে ততদিন এ কর্মসূচি চলবে।

ধান কাটায় অংশ নেন ওই ওয়ার্ডের যুবলীগ নেতা সম্রাট, লুইন, খোরশেদ, শফিকুল, ২৩ নম্বর ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক সাখাওয়াত হোসেন ও যুবলীগ নেতা টুটুল, মহানগর যুবলীগ নেতা অজিদ সরকার, ২৫ নম্বর ওয়ার্ড যুবলীগ নেতা ইসতিয়াক ও শরিফুল ইসলাম প্রমুখ।