শাহজালালে যাত্রীর পায়ুপথে মিলল ৮ স্বর্ণবার

হযরত শাহজালাল বিমানবন্দরে মোশাররফ হোসেন নামে এক যাত্রীর পায়ুপথ থেকে ৮শ গ্রাম ওজনের ৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এ সময় ওই যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। উদ্ধারকৃত স্বর্ণবারের বাজারমূল্য ৪০ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানান, গতকাল বুধবার সকাল সাড়ে ৬টার দিকে মালয়েশিয়া থেকে বাংলাদেশ বিমানের বিজি০৮৭ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন মোশাররফ। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গ্রিন চ্যানেল পেরিয়ে যাওয়ার সময় তাকে চ্যালেঞ্জ করে শুল্ক গোয়েন্দার দল। তিনি অস্বীকার করেন। পরে আর্চওয়ে মেশিনে হাঁটিয়ে পায়ুপথে স্বর্ণ লুকিয়ে রাখার বিষয়টি নিশ্চিত হন গোয়েন্দারা। এর পর তাকে উত্তরার একটি ক্লিনিকে নিয়ে এক্স-রে করালে তলপেটে স্বর্ণের অস্তিত্ব মেলে।

পরে ওই যাত্রীকে বিমানবন্দরে এনে কলা ও প্যাকেট জুস খাওয়ানোর পর বিশেষ কায়দায় পায়ুপথ দিয়ে সাতটি স্বর্ণবার বের করা হয়। একই সঙ্গে তার মানিব্যাগ থেকে উদ্ধার করা হয় আরেকটি বার।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, মোশাররফ হোসেনের পাসপোর্ট পরীক্ষায় দেখা যায়, ২০১৭ সালে ৫০ বার কুয়ালালামপুরে যাতায়াত করেছে সে। তবে প্রতিবার স্বর্ণ বহন করেছিল কিনা তা জানার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ২৬ অক্টোবর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/পিকে

Scroll to Top