কুমিল্লা-২ হোমনা-তিতাস প্রবাসীকল্যাণ পরিষদের দুবাই শাখা গঠন

প্রবাসী জীবনকে কে বলাহয় ত্যাগের জীবন কারন প্রবাসী জীবনে ত্যাগের পরিমাণটাই বেশি থাকে। প্রবাসীরা দেশে জায়গা জমি কিনতে গেলে নানা রকম হয়রানির মধ্যে ভোগতে হয়। প্রবাসীদের ত্যাগের কথা ভেবে প্রবাসীরা জায়গা ক্রয়ের সময় প্রবাসীদের জন্য ফি কম রাখতে হবে। সংযুক্ত আরব আমিরাতে কুমিল্লা-২ হোমনা-তিতাস প্রবাসীকল্যাণ পরিষদের দুবাই শাখা গঠন অনুষ্ঠানে এ কথা বলেছেন বক্তারা। এ সময় ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন কুমিল্লা ২ আসনের সাংসদ এবং এ সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক সেলিমা আহমদ মেরি এমপি। তিনি দুবাই শাখার কমিটিও ঘোষণা করেন।

রবিবার আজমানের একটি অভিজাত হোটেলে এ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ থেকে আগত সংগঠনের কেন্ত্রীয় সভাপতি মহিউদ্দিন খন্দকার। তিনি বলেন- হোমনা তিতাসের প্রতিটি প্রবাসীর সর্বাত্মক সহযোগিতা করবেন। সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাছির উদ্দিন। তিনি বলেন- প্রবাসীরা দেশে ফিরলে বিমানবন্দর থেকে নিয়ে দেশে থাকাকালিন সকল সমস্যায় তিনি সহযোগিতা করে যাবেন।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুবাই আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার আহমদ, সিলেট প্রবাসী সমাজকল্যাণ সংস্থার সিনিয়র সহ সভাপতি এম আবুল হাসনাত, সাংবাদিক লুৎফুর রহমান, মোশাররফ হোসেন ফারুক সহ আরো অনেকে।

সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন উপদেষ্টা নজরুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি মোস্তাফা কামাল, মিজানুর রহমান, হানিফ সরকার, সিদ্দিকুর রহমান, মইন উদ্দিন, তারেকুল ইসলাম, মোহাম্মদ জামান, আবুল কাশেম, আবুল কালাম, এনামুল হক, শাহনাজ বেগম, ওমর ফারুক, মোহাম্মদ ফারুক সহ আরো অনেক।

পরে আব্দুল আউয়ালকে সভাপতি ও মকবুল হোসেনকে সাধারণ সম্পাদক করে দুবাই শাখা ঘোষণা করা হয়। নবগঠিত কমিটি খুব শীঘ্রই অভিষেকের মধ্য দিয়ে আনুষ্ঠানিক কর্মকাণ্ডের শুরু করবে বলেও জানিয়েছেন নেতৃবৃন্দ।

সংগঠনটি কুমিল্লার হোমনা তিতাস প্রবাসীদের কল্যাণে নানামাত্রিক কাজ করবে বলেও অনুষ্ঠানে জানানো হয়েছে।

Scroll to Top