নেত্রকোনার পূর্বধলার সর্দিজ্বরে নারীর মৃত্যু, লকডাউন ৮ পরিবার

নেত্রকোনার পূর্বধলার হুগলা কালীহর জোয়ারদারপাড়া এলাকায় জ্বর, সর্দি, শ্বাসকষ্ট ও পাতলা পায়খানা নিয়ে এক নারী (৫০) মারা গেছেন। আজ রোববার ভোরে তিনি নিজ বাড়িতে মারা যান। রোববার ভোর ৪টার দিকে উপজেলার হোগলা ইউনিয়নের কালীহর জোয়াদ্দারপাড়া গ্রামের নিজ বাড়িতে ওই নারী অসুস্থ হয়ে মারা যান। মৃত ওই নারীর নাম নুরুন্নাহার (৪৫)। তিনি একই এলাকার রকিব মিয়ার স্ত্রী।

স্থানীয়রা জানান, ওই নারী বিদেশ কিংবা ঢাকা ফেরত কারও সংস্পর্শে যাননি। গত চার-পাঁচ দিন ধরে তিনি সর্দিজ্বরে ভুগছিলেন।

রোববার ভোর ৪টার দিকে করোনাভাইরাসের লক্ষণ নিয়ে ওই নারী অসুস্থ অবস্থায় মারা যান। ওই নারী নিঃসন্তান ছিলেন। তার স্বামী ও একটি পালিত কন্যাসহ বাড়িতেই বসবাস করতেন।

স্থানীয় বাসিন্দা ও প্রশাসন সূত্র জানা গেছে, গত বৃহস্পতিবার থেকে হঠাৎ করে হালকা জ্বর ও কাশি সমস্যায় ভুগছিলেন ওই নারী। শনিবার সকাল থেকে তাঁর শ্বাসকষ্টসহ পাতলা পায়খানা শুরু হয়। পরিবারের লোকজন চিকিৎসকের পরামর্শে তাঁকে স্যালাইন ও প্যারাসিটামল জাতীয় ওষুধ দেন। রোববার ভোর পৌনে পাঁচটায় তিনি মারা যান। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নেত্রকোনা ও পূর্বধলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোরশেদা খানম জানান, ওই নারীর শরীরে করোনার উপসর্গ সন্দেহে নমুনা সংগ্রহ করা হয়েছে। সেই সঙ্গে ওই বাড়ির আশপাশের আটটি পরিবারকে লকডাউন করা হয়েছে।

পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ তৌহিদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই নারীর মৃত্যুতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নির্দেশে আটটি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে।

নিহত ব্যক্তির পরিবারের সদস্য এবং তাদের নিকটতম প্রতিবেশীদের কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেয়া হয়েছে।