রামগতিতে তাবলিগ থেকে ফেরা একজনের করোনা শনাক্ত

ছবিঃ সংগৃহীত

লক্ষ্মীপুরের রামগঞ্জের পর এবার রামগতিতেও করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে লক্ষ্মীপুরে দুইজন করোনা রোগী শনাক্ত হয়। আক্রান্ত ব্যক্তি রামগতি পৌর এলাকার বাসিন্দা। রোববার (১২ এপ্রিল) রাত ১০টার দিকে লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গাফ্ফার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

রামগতি উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল রহিম জানান, সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে আসা কয়েকজনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে পাঠানো হয়। তাদেরই একজনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে।

রামগতি পৌরসভার মেয়র মেজবাহ উদ্দিন মেজু জানান, রামগতি পৌর এলাকার একজন বাসিন্দা কিছুদিন আগে নারায়ণগঞ্জে তাবলিগে যায়, ধারণা করা হচ্ছে সেখানে তিনি করোনা সংক্রমিত হয়েছেন। রামগতি আসলে তার নমুনা সংগ্রহ করে চট্রগ্রামে পাঠানো হয়।

রামগতি থানার ওসি মোহাম্মদ রামগতির একজন করোনা শনাক্ত হওয়ার খবর শুনেছি। স্বাস্থ্য বিভাগ থেকে বিস্তারিত তথ্য পেলে আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশপাশের এলাকায় লকডাউন করা হবে। নেয়া হবে প্রয়োজনীয় ব্যবস্থা।

গত শনিবার রাতে রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়নের দাসপাড়া গ্রামের ৩২ বছর বয়সী এক যুবকের করোনা শনাক্ত হয়। ওই যুবক ঢাকা থেকে আসেন। তিনি পেশায় একজন গার্মেন্টসকর্মী। স্বাস্থ্য বিভাগ তাকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠায়।