সাভারে চিকিৎসক করোনা আক্রান্ত, আইসোলেশনে ৪০

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন। তাকে রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়েছে৷ সাভারে এই প্রথম করোনা শনাক্ত হলো।

তিনি জানান, গতকাল সোমবার (১৩ এপ্রিল) চিকিৎসকসহ ১০ জনের নমুনা সংগ্রহ করে জনস্বাস্থ্য প্রতিষ্ঠান (আইপিএইচ) এ পাঠানো হয়েছিলো। পরীক্ষার রিপোর্ট এলে ১০ জনের মধ্যে ওই চিকিৎসকের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। তার সংস্পর্শে আসা ডাক্তার-চিকিৎসাকর্মীদেরও কোভিড-১৯ পরীক্ষা করা হবে।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত ৪১ জনের নমুনা আইপিএইচ এ পাঠানো হয়েছিলো তার মধ্যে ৪০ জনের নেগেটিভ ও ১ জনের পজিটিভ এসেছে। আমরা এখন সেই হাসপাতালের চিকিৎসা-কর্মচারীদের কন্ট্রাক্ট ট্রেসিং করছি। কন্ট্রাক্ট ট্রেসিং করে বের করা হবে তার সংস্পর্শে কারা কারা এসেছেন। তাদের আমরা আলাদা করে রাখবো। এবং যারা তার সংস্পর্শে আসেনি তারা কাজ করে যাবে।

তিনি আরও বলেন, যেহেতু আক্রান্ত ওই চিকিৎসক গতকাল বিকেলেও সেই হাসপাতালের জরুরি বিভাগে কাজ করেছেন। তাই জরুরি বিভাগের কক্ষ পরিবর্তন করে অন্য কক্ষে নেওয়া হবে।

আমাকে বলে স্যার আপনি আইসোলেশনে চলে যান, কারণ আজ সারাক্ষণ আমরা একসাথে ছিলাম। একসাথে প্রশিক্ষণ প্রদান করেছিলাম। আজ আমি চলে আসলাম আইসোলেশনে। আমিসহ আমার ৪০ জন কর্মকর্তা ও কর্মচারীর আইসোলেশন বাধ্যতামূলক হয়ে পড়েছে। বলেছি সহকর্মীদের, যদি বাঁচতে হয় একসাথে লড়ে বীরের মত বাঁচব। আর মরতে হলেও বীরের মত মরব।

এত মানুষ আমাদের ভালবাসে, নিশ্চয়ই মহান সৃষ্টিকর্তা আমাদের দেখে রাখবেন। আমাদের সেবা কার্যক্রম যথারীতি চলবে।
বাসায় থাকুন,ভাল থাকুন। যদি আমি ও আমার টিম বেঁচে থাকে, দেখা হবে নিশ্চয়ই। একই সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সহ আরো ৪০ জনকে নিবির পর্যবেক্ষণে পাঠানো হয়েছে।