ময়মনসিংহে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু

প্রথম ময়মনসিংহ বিভাগে করোনা ভাইরাসে আক্রান্ত শ্রমিক আব্দুল কাদির চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া জেলায় নতুন করে বৃহস্পতিবার ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নিহত আব্দুল কাদিরের বাড়ি ময়মনসিংহ জেলার ফুলপুরের বালিয়া ইউনিয়নের কাইসাপুর গ্রামে।

সিভিলি সার্জন ডা. এ বি এম মশিউল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার ভোর থেকেই তার শ্বাস কষ্ট শুরু হয়। পরে আইসিইউ’র টিকিৎসক তাকে অক্সিজেনও দেয়। এতেও তার শ্বাসকষ্ট না কমলে আইসিইতে নিয়ে যাওয়া হয়। পরে বিকালে তিনি মারা যান।

তিনি আরও জানান, করোনা পজিটিভ নিয়ে যখন আইসোলেশনে আসেন এর আগে থেকেই আব্দুল কাদেরের শ্বাস কষ্ট ছিল। ভিটামিনেরও তীব্র অভাব ছিল। মুখেও ঘা ছিল। তিনি ধুমপানও করতেন। ধারণা করা হচ্ছে তিনি ডায়াবেটিকেও আক্রান্ত ছিলেন।

ডিআইওয়ান ইমরান আল হোসাইন জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বৃহস্পতিবার বিভাগের চার জেলার ৯৪ জনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। এর মধ্যে ময়মনসিংহ জেলায় ৮ জন করোনা পজিটিভ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ জনে।

সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মাসকান্দা আমিরাবাদ এলাকায় একজন, গফরগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক, স্টাফ নার্স ও অফিস সহকারীসহ তিনজন এবং ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারোবাড়ি ইউনিয়নের একই পরিবারের চার জন রয়েছে বলে জানিয়েছেন।