বেনাপোলে সর্দি-জ্বরে শিশুর মৃত্যু, বাড়ি লকডাউন

যশোরের বেনাপোলে জ্বরে দুই বোন আক্রান্তের পর এক বোনের (১১) মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে শিশুটি করোনায় আক্রান্ত কি না তা কেউ নিশ্চিত করতে পারেনি। বাড়িটি প্রশাসন থেকে লকডাউন করা হয়েছে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউসুফ আলী জানান, বেনাপোলের বড় আঁচড়া গ্রামে এক পরিবারে ২ শিশুকন্যা সর্দি-জ্বরে অসুস্থ হয়ে পড়লে তার বাবা গতকাল শনিবার বিকালে যশোর জেনারেল হাসপাতালে অসুস্থ বড় মেয়েকে ভর্তির জন্য বাড়ি থেকে রওনা দেয়। পথে বড় মেয়ে নিপা (১১) মারাত্মক অসুস্থ হয়ে মৃত্যুবরণ করে। পরে তাকে নানা বাড়ি মনিরামপুরে দাফন করা হয়। এদিকে একই সময় সর্দিজ্বরে আক্রান্ত ছোট মেয়েটার শরীরে এখনো জ্বর রয়েছে। নিজ বাড়িতেই তার চিকিৎসা চলছে।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন, বিষয়টি শুনেই তার বাড়িটিকে লকডাউন করা হয়েছে। এবং পরিবারের সদস্যদের বাড়িতেই অবস্থান করতে বলা হয়েছে। স্বাস্থ্য বিভাগকে নমুনা সংগ্রহের কথা বলা হয়েছে।

অন্যদিকে করোনা সন্দেহে গ্রামের লোকজন সন্দেহভাজনদের চলাফেরা সম্পূর্ণ বন্ধ করে দিয়েছে। বড়আঁচড়া গ্রামের ওই বাড়িসহ পূর্ব পাড়া লকডাউন করা হয়েছে। সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে মারা যাবার ঘটনা ছড়িয়ে পড়লে গোটা বেনাপোলে আতংক ছড়িয়ে পড়ে।