জামালপুরে আইসোলেশনে থাকা করোনা আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু

জামালপুরের দেওয়ানগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আইসোলেশনে থাকা ৪০ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সোমবার রাত সাড়ে ১১টার দিকে ময়মনসিংহ এসকে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তার মৃত্যু হয়।

জামালপুরের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. শফিকুজ্জামান জানান, গত ১০ এপ্রিল ৪০ বছর বয়সী ওই ব্যক্তি ঢাকা থেকে তার গ্রামের বাড়ি দেওয়ানগঞ্জ পৌরসভার ঠোটাপাড়া গ্রামের বাড়িতে আসেন। বাড়িতে আসার পর তার শরীরে করোনা উপসর্গ দেখা দিলে ১৩ এপ্রিল উপজেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম তার নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়।

১৫ এপ্রিল রিপোর্টে তার করোনা পজেটিভ আসে। ওইদিন রাতেই তাকে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে নেওয়া হয়। কিন্তু তীব্র শ্বাসকষ্টসহ গুরুতর অসুস্থ হয়ে পড়লে ওই রাতেই তাকে ময়মনসিংহের এসকে হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় টানা পাঁচ দিনের মাথায় সোমবার রাতে মারা যান তিনি।

সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, দেওয়ানগঞ্জে করোনায় আক্রান্ত ওই ব্যক্তিটিকে ভেন্টিলেটরের সাহায্যে সাপোর্ট দেবার জন্য ময়মনসিংহের এসকে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে পাঠানো হয়েছিল। আজ ওই রোগী মারা গেছে বলে জানিয়েছে এসকে হাসপাতাল কর্তৃপক্ষ। তার পরিবারকে খবর দেওয়া হয়েছে। পরিবার লাশ গ্রহণে রাজি হলে আইইডিসিআরের নিয়মানুযায়ী তাকে নিজবাড়িতেই দাফন করা হবে। তা না হলে ময়মনসিংহেই দাফনের ব্যবস্থা করা হবে।