চাঁপাইনবাবগঞ্জে আরও ১ জন করোনায় আক্রান্ত, ৪০ বাড়ি লকডাউন

চাঁপাইনবাবগঞ্জে আরও একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরপর গতকাল মঙ্গলবার রাতেই আশপাশের ৪০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো দু’জনে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের কবিরাজপাড়া গ্রামের ৩৫বছর বয়সী এক নির্মাণ শ্রমিক গত ১৬এপ্রিল নারায়ণগঞ্জ থেকে বাড়ি আসে। পরেরদিন ১৭এপ্রিল তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে মঙ্গলবার রাতে তার পজেটিভ রিপোর্ট আসে। তাকে বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা করা হচ্ছে। এঘটনায় আশপাশের ৪০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, জেলায় ২০ এপ্রিল পর্যন্ত মোট ১১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। যার মধ্যে ১১২ জনের রিপোর্ট নেগেটিভ এবং দুজন আক্রান্ত। আজ বুধবার আরও ২৩টি নমুনা পরীক্ষার জন্য রাজশাহী পিসিআর ল্যাবে পাঠানো হবে। এরা সবাই ঢাকা, নারায়ণগঞ্জ এবং গাজীপুর থেকে এসেছে।

গত সোমবার চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুর মহল্লার এক ব্যক্তির প্রথম করোনা শনাক্ত হয়েছে। গত ১৫ এপ্রিল তিনি নারায়ণগঞ্জ থেকে বাড়ি ফিরেছিলেন।