গাজীপুরে নতুন ৪৮ জনসহ, মোট করোনায় আক্রান্ত ৩১৭

গাজীপুরে নতুন করে ৪৮ জনসহ মোট ৩১৭ ব্যক্তির করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার সকালে গাজীপুর জেলা সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

সিভিল সার্জন অফিসের তথ্য অনুয়ায়ী, গত ১৯ ও ২০ এপ্রিল ঢাকার পাঠানো নমুনা পরীক্ষা শেষে গাজীপুর সদর উপজেলায় ২৪ জন, কালিগঞ্জ উপজেলায় ১৪ জন, শ্রীপুর উপজেলায় ৬ জন ও কালিয়াকৈর উপজেলায় ৪ জনের দেহে করোনা পজেটিজ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৩১৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে সর্বাধিক ১০৯ জন গাজীপুর সদর উপজেলায়। এছাড়া, কালিগঞ্জ উপজেলায় ৮৯ জন, কাপাসিয়া উপজেলায় ৭০ জন, কালিয়াকৈর উপজেলায় ২৯ জন ও শ্রীপুর উপজেলায় ২০ জন করোনা রোগী রয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা: মো: খলিলুর রহমান জানান, আজ বৃহস্পতিবার থেকে করোনোভাইরাসে আক্রান্ত রোগীদের এ হাসপাতালে ভর্তি শুরু হয়েছে। গত বৃহস্পতিবার এ হাসপাতাল করোনা ভাইরাস ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়।

জেলাকে লকডাউন করার পর থেকে প্রশাসন ও পুলিশ সহ অন্যান্য আইনশৃংখলা বাহিনীর সদস্যরা মানুষকে সচেতন করার জন্য কাজ করে যাচ্ছেন।