করোনা: কুষ্টিয়ায় চিকিৎসকসহ দুইজন রোগী শনাক্ত

কুষ্টিয়ায় আরো দুইজন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে রয়েছেন কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার এক জন চিকিৎসক ও কুমারখালী উপজেলার ষাটোর্দ্ধ এক বৃদ্ধা। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ ও কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল ইসলাম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

গত দুই দিনে কুষ্টিয়ার ৪টি উপজেলায় পাঁচজন করোনা রোগী চিহ্নিত হলো। কুষ্টিয়া জেলায় এই প্রথম দু’দিনে ৫জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলো। আক্রান্ত ৫জনই পুরুষ। এদের মধ্যে একজন চিকিৎসক, একজন পুলিশের এসআই, একজন ব্যাংক কর্মকর্তা ও ২জন ষাটোর্দ্ধ। আক্রান্ত চিকিৎসকের বাড়ি ভেড়ামারা, ব্যাংক কর্মকর্তার বাড়ি কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়া এলাকায়, পুলিশের এস আই এর বাড়ি খোকসা উপজেলায় ও ষাটোর্দ্ধ ২জনের বাড়ি কুমারখালী উপজেলায়।

উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল ইসলাম খান জানান, চর মহেন্দ্রপুর পদ্মা নদীর চর অঞ্চলে অবস্থিত। সেখানে মেডিকেল টিম এবং প্রশাসনের লোকজন যাচ্ছে। এরপর তিনি কাদের সাথে মিশে ছিলেন সে সম্পর্কে খোঁজ নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসা হবে।

ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ জানান, চিকিৎসকের বাড়িটিকে লকডাউন করা হয়েছে। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এর আশেপাশের বাড়ি বা এলাকা সম্পর্কে সিদ্ধান্ত নেয়া হবে।