করোনা: কালীগঞ্জে দুই দিনে আক্রান্ত ১৪ জন

গাজীপুরের কালীগঞ্জে করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত দুই দিনে (২০ ও ২১ এপ্রিল) নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৪ জন। ওই দুইদিন এ উপজেলা থেকে ৪৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। ওই নমুনা সংগ্রহের প্রেক্ষিতে ১৪ জন করোনা পজেটিভ পাওয়া যায়। এ উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮৯ জন।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় স্থানীয় গণমাধ্যমকর্মীদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ তথ্যটি নিশ্চিত করেন।

তথ্য দিতে দেরি হওয়ার বিষয়ে তিনি সাংবাদিকদের জানান, গাজীপুর সিভিল সার্জন অফিস থেকে এইমাত্র তথ্য পাঠিয়েছে। আর পাওয়ার সঙ্গে সঙ্গেই নিজের ব্যক্তিগত ফেসবুক আইডির মাধ্যমে স্থানীয় গণমাধ্যমকর্মীদের জানিয়ে দেওয়া হয়। নতুন আক্রান্তের সংখ্যা ছাড়া আক্রান্ত ব্যক্তিদের এলাকার নাম দিতে তিনি অপরাগতা প্রকাশ করেন। এর চেয়ে বেশি কিছু জানেন না বলে জানান ওই কর্মকর্তা।তবে সামনে থেকে ইউনিয়ন ভিত্তিক দেওয়ার চেষ্টা করবেন বলেও জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক জানান, গত ১২ এপ্রিল এ উপজেলার প্রথম করোনায় আক্রান্ত ৫ জন রোগী শনাক্ত হয়। এরপর ১৩ এপ্রিল আক্রান্ত হয় ৩ জন, ১৪ এপ্রিল ১ জন, ১৫ এপ্রিল ৫ জন, ১৬ এপ্রিল ২৩ জন, ১৭ এপ্রিল ২ জন, ১৮ এপ্রিল ৪ জন, ১৯ এপ্রিল ৩২ জন এবং ২০ ও ২১ এপ্রিল ১৪ জন । গত ১০ দিনে কালীগঞ্জে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৯ জনে।

করোনা আক্রান্ত ১৪ জনকে আইসোলেশনের ব্যবস্থা করা হবে। এছাড়াও তাদের সংস্পর্শে আসা সকলের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হবে।