গাছ নিয়ে বিবাদ, ছেলের অস্ত্রের আঘাতে মায়ের মৃত্যু

ছেলে ও পুত্রবধূর ধারালো অস্ত্রের আঘাতে রংপুরের তারাগঞ্জে নূর বানু নামে এক বৃদ্ধ মায়ের মৃত্যু হয়েছে। আজ সোমবার দুপুরে তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।

এ ঘটনায় ছেলে নূরজামাল ও তার স্ত্রী তাসলিমাকে পুলিশ গ্রেপ্তার করেছে। গত শনিবার দুপুরে উপজেলার সয়ার ইউনিয়নের কাজীরহাট কলেজপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। গর্ভধারিণী মাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করায় শাস্তির দাবি জানিয়েছেন পরিবারের লোকজন ও এলাকার মানুষ।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাড়ির চলাচলের রাস্তার ওপর একটি গাছ কাটাকে কেন্দ্র করে নূরজামাল ও তার স্ত্রী তাসলিমার ঝগড়া বাধে মা নূর বানুর। এরই জেরে গত শনিবার ধারালো অস্ত্র দিয়ে স্বামী-স্ত্রী বৃদ্ধা নূর বানুর ঘরে ঢুকে আসবাবপত্রসহ অন্যান্য জিনিসপত্র ভাঙচুর করতে থাকে। একপর্যায়ে তারা নূরবানুকেও কুপিয়ে জখম করে। পরে বাড়ির অন্য সদস্যরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় আজ সোমবার দুপুরের দিকে তিনি মারা যান।

এলাকার আঁখি খাতুন নামে এক গৃহবধূ বলেন, সামান্য ঘটনাকে কেন্দ্র করে তাছলিমা ও তার স্বামী বৃদ্ধা মা নূর বানু বেগমকে পিটিয়ে জখম করে হত্যা করে। এ ছাড়াও এ ঘটনার আগেও তারা ওই বাড়ির অন্যান্য লোকজনকেও অন্যায়ভাবে মারপিট করেছে। তারাগঞ্জ থানার ওসি জিন্নাত আলী বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। অভিযুক্ত ছেলে ও পুত্রবধূকে গ্রেপ্তার করা হয়েছে।