ডিমলায় খুলেছে দোকানপাট, সুরক্ষা ব্যবস্থা ঢিলেঢালা

ডিমলা নীলফামারী প্রতিনিধি (সরোয়ার জাহান সোহাগ): দীর্ঘ দেড় মাস ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর কয়েকটি শর্তে দোকান পাট খুলছেন ব্যবসায়ীরা। সকাল থেকে বিকাল চারটা পর্যন্ত নিয়ম মেনে সীমিত পরিসরে সামাজিক দুরত্ব নিশ্চিত করনের মাধ্যমে ব্যবসা পরিচালনা করা যাবে এই নির্দেশনা রয়েছে প্রশাসনের।

১০ মে উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় বাংলাদেশ দোকান মালিক সমিতি, ডিমলা উপজেলা শাখার নেতৃবৃন্দের সাথে এক বৈঠক করেন। বৈঠকে ব্যবসায়ীরা তাদের সমস্যার কথাগুলো তুলে ধরেন। সমস্যাগুলো সমাধান করার জন্য তিনি ব্যবসায়ীদের আশ্বাস প্রদান করেন ও ব্যবসায়ীদের সচেতন ও স্বাস্থ্যবিধী মানতে অনুরোধ জানান।

সরেজমিনে দেখা গেছে, প্রতিটি দোকান ও মার্কেটের সামনে সতর্কবাণী \”স্বাস্থ্যবিধি না মানলে, মৃত্যুঝুঁকি আছে\” সম্বলিত ব্যানার টানানো রয়েছে, তা সত্বেও কেউ নিয়মের তোয়াক্কা করছে না। মুদি পাইকারি দোকান, হার্ডওয়্যার, কাপড়ের দোকান সহ নানা ধরনের ব্যবসা প্রতিষ্ঠানে সুরক্ষাহীন বিক্রেতা ও ক্রেতায় সয়লাব। এতে করোনা সংক্রমনের সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন সচেতন মহল।

বাংলাদেশ দোকান মালিক সমিতি, ডিমলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক, আলী আহমেদ মর্তুজা লেলিন প্রতিবেদককে বলেন, সরকারী ও স্থানীয় প্রশাসনের নির্দেশনা মোতাবেক প্রত্যেকটি ব্যবসায়ীকে আমরা স্বাস্থ্যবিধী মানতে অনুরোধ জানিয়েছি, লিফলেট বিতরনসহ প্রচারনা চালিয়েছি। ব্যবসা-বাণিজ্য চালু হওয়ার পর এর পরিস্থিতি কোন দিকে মোড় নেবে, তা নিয়ে শঙ্কায় রয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় বলেন, আমরা নিয়মিত বাজার মনিটরিং করছি। আশা করছি ডিমলার সম্মানীত ব্যবসায়ীগন ও ক্রেতারা স্বাস্থ্যবিধী মেনে চলবে। উপজেলা প্রশাসনের সর্বাত্নক সহযোগীতার আশ্বাস দিয়ে তিনি বলেন, স্বাস্থ্যবিধি মানার শর্তে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত দোকান-পাট খোলা থাকবে প্রতিদিন বিকাল চারটা পর্যন্ত।