করোনা: নাঙ্গলকোটে বড় ভাইয়ের পর ছোট ভাইয়ের মৃত্যু

death

কুমিল্লার নাঙ্গলকোটে করোনা উপসর্গ নিয়ে বড় ভাই মৃত্যুর ১২ দিন পর ছোট ভাই আবদুস সাত্তার (৬০) মারা গেছেন। তাদের বাড়ি উপজেলার জোড্ডা পূর্ব ইউনিয়নের হানগড়া গ্রামে। বড় ভাইয়ের নমুনা সংগ্রহ করা না হলেও ছোট ভাইয়ের নমুনা সংগ্রহ করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে দাফন করা হয়েছে।

জানা যায়, উপজেলার হানগড়া গ্রামের ক্বারী আবদুর রাজ্জাক (৬৫) গত ১ জুন করোনা উপসর্গ নিয়ে নিজ বাড়িতে মারা যান। উপজেলা প্রশাসনকে বিষয়টি না জানিয়ে স্বাভাবিক নিয়মেই তার মরদেহ দাফন করা হয়। বড় ভাই মৃত্যুর ১২দিন পর গত শনিবার (১৩ জুন) দিবাগত রাত ২টার দিকে করোনা উপসর্গ নিয়ে ছোট আবদুস সাত্তার (৬০) নিজ বাড়িতে মারা যান।

বিষয়টি প্রশাসনকে জানানো হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লামইয়া সাইফুলের নির্দেশক্রমে স্বাস্থ্যবিভাগের টিম মৃত ব্যক্তি ও তার পরিবারের ৮ সদস্যের নমুনা সংগ্রহ করে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে আবদুস সাত্তারের মরদেহ দাফন করা হয়।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লামইয়া সাইফুল জানান, খবর পেয়ে তাৎক্ষনিক টিম পাঠিয়ে ওই ব্যক্তিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে দাফন করা হয়েছে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।