করোনাঃ ঘোড়াঘাটে সোনালী ব্যাংকের শাখা লকডাউন, লেনদেন বন্ধ

Lockdown

মহামারী করোনাভাইরাসে আক্রান্তের কারণে দিনাজপুরের ঘোড়াঘাটে ওসমানপুর সোনালী ব্যাংকের শাখা লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ সোমবার থেকে সকল প্রকার লেনদেন বন্ধ রাখা হয়েছে।

ঘোড়াঘাটে সোনালী ব্যাংক ওসমানপুর শাখার কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর ব্যাংকের আরও দুই কর্মকর্তার করোনা উপসর্গের লক্ষণ দেখা দেয়ায় ব্যাংকের শাখাটি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। গত রবিবার ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদা খানম সোনালী ব্যাংক লিমিটেডের ওসমানপুর শাখাটি আগামী ২৫ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করেন।

জানা যায়, সোনালী ব্যাংক ওসমানপুর শাখা কর্মচারী জয়নাল আবেদীন কয়েক দিন ধরে জ্বর-সর্দিতে ভুগছিলেন। খবর পেয়ে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানোর পর গত ১৬ জুন তার করোনা শনাক্ত হয়। বর্তমানে ওই ব্যাংক কর্মচারী তার নিজ বাড়ি ঘোড়াঘাটের রানীগঞ্জ নুরপুর গ্রামে হোম আইসোলেশনে রয়েছেন।

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদা খানম জানান, ব্যাংকের শাখাটি আগামী ২৫ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। এসময়ে ব্যাংকের সকল কার্যক্রম বন্ধ থাকবে। বন্ধ থাকাকালে ব্যাংকের পার্শ্ববর্তী অন্য শাখায় গ্রাহকদের লেনদেন করতে বলা হয়েছে। করোনাভাইরাসের উপসর্গ থাকা ব্যাংকের অপর দুই কর্মকর্তাসহ ১৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসলে লকডাউন তুলে নেয়া হবে। এছাড়া পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সোনালী ব্যাংকটি লকডাউনের আওতায় থাকবে।