কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরও ৫৭ জনের করোনা শনাক্ত

Kishoreganj

গত ২৪ ঘণ্টায় কিশোরগঞ্জে আরও ৫৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। গত ২০ জুন ঢাকাস্থ মহাখালীর আইপিএইচ থেকে সংগৃহীত ৮৩ জনের নমুনায় ১৬ জনের পজিটিভ (পুরাতন ৫ জন পজিটিভসহ) ও ৬২ জনের নিগেটিভ পাওয়া গেছে। ২৫ জুন একই হাসপাতাল থেকে ১১৬ জনের নমুনা পরীক্ষায় ১৬ জনের পজিটিভ (পুরাতন ১ জন পজিটিভসহ) ও ৯৯ জনের নিগেটিভ পাওয়া গেছে।

এছাড়া ২৪, ২৬, ২৭, ২৮ ও ২৯ জুন (আংশিক) কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে ১৮৭ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের পজিটিভ (পুরাতন পজিটিভ ৫ জনসহ) ও ১৬২ জনের নিগেটিভ পাওয়া গেছে। বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ২১ জুন সংগৃহীত ৮ জনের নমুনায় ৫ জনের পজিটিভ ও ৩ জনের নিগেটিভ পাওয়া গেছে।

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান মঙ্গলবার রাতে এ তথ্য জানিয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৫২০ জন। নতুন ৫৭ জন করোনা আক্রান্তের মধ্যে সদর উপজেলায় ২৩ জন, হোসেনপুরে ১ জন, করিমগঞ্জে ৬ জন, তাড়াইলে ১ জন, পাকুন্দিয়ায় ৪ জন, কটিয়াদীতে ৩ জন, কুলিয়ারচরে ৫ জন, ভৈরবে ৮ জন, নিকলীতে ১ জন, বাজিতপুরে ৩ জন, ইটনায় ১ জন ও বাজিতপুরে ১ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে আরও জানা গেছে, আইসোলেশনে থাকা করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৫৬৮ জন। এরমধ্যে হাসপাতাল আইসোলেশনে ৬০ জন ও হোম আইসোলেশনে রয়েছেন ৫০৮ জন। অন্য জেলা থেকে আগত হাসপাতাল আইসোলেশনে থাকা করোনা আক্রান্তের সংখ্যা ২ জন। হাসপাতাল আইসোলেশনে থাকা নিগেটিভ/ সাসপেক্টেড রয়েছেন ৬ জন। এছাড়া বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৫০ জন।

সিভিল সার্জন আরও জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১২১ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯২৮ জন। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪ জন।