চাঁপাইনবাবগঞ্জে রিমান্ডে থাকা আসামি আফসারের মৃত্যু, পুলিশের দাবি আত্মহত্যা

Chapai

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় রিমান্ডে থাকা অবস্থায় হেরোইনসহ গ্রেফতার আফসার আলী নামে এক আসামির মৃত্যু হয়েছে। তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার টিকরামপুর মধ্যপাড়ার মোহসিন আলীর ছেলে। সোমবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে তার মৃত্যু হয়। পুলিশের দাবি, আফসার আত্মহত্যা করেছেন।

সদর থানা পুলিশ পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, গত রবিবার দুপুরে ১ কেজি ১৯৫ গ্রাম হেরোইনসহ সদর উপজেলার বাগডাঙ্গার শুকনাপাড়া এলাকার একটি আমবাগানের সামনে র‌্যাবের হতে ধরা পড়েন আফসার আলী। ওই দিনই মামলা দায়েরের পর থানায় সোপর্দ করা হয় তাকে। পুলিশ সোমবার তাকে আদালতে তুলে পাঁচ দিনের রিমান্ড চায়। আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান জানান, সোমবার সন্ধ্যার দিকে আফসার আলীকে রিমান্ডে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়। এর কিছুক্ষণের মধ্যে সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে থানা হাজতখানায় একটি স্ট্যান্ড ফ্যানের তার ছিঁড়ে তা দিয়ে ঝুলে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। সিসিটিভিতে সেই দৃশ্য দেখে পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসা দিতে দিতেই মারা যান আফসার।

তবে হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক রোহানী আক্তার জানান, শ্বাসকষ্ট ও বুকে ব্যথাজনিত কারণে আফসার আলীকে পুলিশ সদর হাসপাতালে নিয়ে আসে সন্ধ্যা ৭টার কিছু পর। প্রায় এক ঘণ্টা তাকে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসার এক পর্যায়ে তার মৃত্যু হয়। এদিকে, ঘটনার পর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকিউল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।