প্রাণঘাতী করোনায় জামালপুরের আরও দুই জনের মৃত্যু

coronavirus

জামালপুরে করোনা আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। ময়মনসিংহের একটি হাসপাতাল ও জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ওই দুই জনের মৃত্যু হয়। দুই জনের বাড়ি সরিষাবাড়ী উপজেলায়।

২৫০ শয্যা বিশিষ্ট জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহান জানান, বৃহস্পতিবার সকালে তয়েজ উদ্দিন নামে ৭০ বছর বয়সী এক বৃদ্ধ করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তার বাড়ি সরিষাবাড়ী উপজেলার শিমলাপল্লী গ্রামে। তিনি ময়মনসিংহের এসকে হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। গত ২৯ জুন সোমবার করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে ওই ব্যাক্তি জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। শারীরিক অবস্থার অবনতি হলে ওইদিনই তাকে ময়মনসিংহে এসকে হাসপাতালে প্রেরণ করা হয়। তিনি কিডনি, ডায়াবেটিক ও শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন।

ডা. সোহান আরও জানান, বুধবার রাতে জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত হয়ে মহিউদ্দিন (৫৫) নামে অপর আরও একজনের মৃত্যু হয়েছে। তার বাড়ি সরিষাবাড়ী উপজেলার মাইজবাড়ী গ্রামে। তিনি কোনাবাড়ি দাখিল মাদ্রাসার শিক্ষক ছিলেন। গত ৩০ জুন ওই মাদ্রাসা শিক্ষক মহিউদ্দিনের করোনা শনাক্ত হলে তাকে ২ জুলাই শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। করোনা আক্রান্ত হয়ে তার দুই ছেলেও শেখ হাসিনা মেডিকেল কলেজ জামালপুরের আইসোলেশনে ভর্তি আছেন। মারা যাওয়া ওই ব্যক্তি আগে থেকে ডায়াবেটিস, শ্বাসকষ্ট ও মানসিক রোগে ভুগছিলেন। তবে তার দুই ছেলের শারীরিক অবস্থা ভালো আছে।

উল্লেখ্য, করোনা আক্রান্ত হয়ে জেলায় এ পর্যন্ত মোট ১১ জনের মৃত্যু হয়েছে। তবে শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধাীন অবস্থায় এই প্রথম কারোর মৃত্যু হল।