করোনাঃ বগুড়ায় রেড জোন এলাকায় অভিযান, ৬ জনকে জরিমানা

Bogura

করোনাকালে বগুড়ার সদর উপজেলায় লকডাউন না মেনে রেড জোন এলাকার অভ্যন্তরে মাস্ক ছাড়া উদ্দেশ্যহীন ঘোরাফেরা ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে ৬ ব্যক্তিকে দশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ রোববার (১২ জুলাই) দুপুরে উপজেলার রেড জোন এলাকা ঠনঠনিয়া, হাড়িপাড়া, কলোনি ও মালতীনগর এলাকায় অভিযান পরিচালনা করেন জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম এবং জিএম রাশেদুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, রেড জোন এলাকাগুলোতে প্রায় দুই ঘণ্টার অভিযানে ৬টি মামলায় মোট ৬ ব্যক্তিকে জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট জিএম রাশিদুল ইসলাম চারজনকে দণ্ডবিধি ১৮৮০-এর ২৬৯ ধারার দুটি মামলা, সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইনের ২৪ এর ১ (২) ধারায় একটি মামলা এবং স্থানীয় সরকার পৌরসভা আইন ২০০৯ এর ১০৮(৩) ধারার একটি মামলায় মোট সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম দুইজনকে সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইনের ২৪ এর ১ (২) ধারায় দুটি মামলায় মোট সাড়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম জানান, করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে শহরের রেড জোন এলাকাগুলোতে এই অভিযান চলমান থাকবে। অভিযানে বগুড়া পৌরসভার কর্মকর্তা ও জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।