পাবনায় সরকারি গাছ কাটায় অধ্যক্ষসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

সরকারি গাছ কাটার অভিযোগে পাবনার চাটমোহরে ইউপি চেয়ারম্যান ও কলেজ অধ্যক্ষসহ ৯ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। আজ বুধবার দুপুরে উপজেলার হরিপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা বিপুল কুমার জোয়ার্দ্দার বাদী হয়ে থানায় মামলাটি দায়ের করেন।

এতে ওই ইউনিয়নের চেয়ারম্যান ও হরিপুর দূর্গাদাস স্কুল অ্যান্ড কলেজের গর্ভনিং বডির সভাপতি মকবুল হোসেন এবং অধ্যক্ষ সরদার আলী হায়দারকে আসামি করা হয়। অন্য আসামিরা হলেন, কলেজের গভর্নিং বডির সদস্য আতিকুল ইসলাম, শাহজালাল উদ্দিন, মোশারফ হোসেন, আজাদ হোসেন, প্রণবী রানী, সিরাজুল ইসলাম ও গোলজার হোসেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, হরিপুর দূর্গাদাস স্কুল অ্যান্ড কলেজ এবং সরকারি প্রাথমিক বিদ্যালয় একই জায়গায় অবস্থিত এবং একই নিয়মে পরিচালিত। প্রাথমিক বিদ্যালয়ের পুরানো ভবনটি জরাজীর্ণ হয়ে পড়ায় সম্প্রতি সেখানে একটি নতুন ভবনের অনুমোদন হয়। কিন্তু সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে এবং দরপত্র ছাড়াই শুধুমাত্র ম্যানেজিং কমিটির রেজুলেশনের মাধ্যমে ১৪টি গাছ স্থানীয় এক ব্যক্তির কাছে বিক্রি করে কলেজ কর্তৃপক্ষ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়ে শুধুমাত্র ম্যানেজিং কমিটির রেজুলেশনের মাধ্যমে সরকারি গাছ কাটা হয়েছে। তদন্তে বিষয়টি প্রমাণিত হওয়ায় থানায় এজাহার দেওয়া হয়েছে। ম্যানেজিং কমিটির সভাপতি যেহেতু ইউপি চেয়ারম্যান তাই তার নামও রাখা হয়েছে।

চাটমোহর থানার ওসি আমিনুল ইসলাম জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এজাহার দায়েরের পর মামলা নেওয়া হয়েছে। আসামিরা পলাতক।