যশোরে শিশু উন্নয়ন কেন্দ্রে হত্যাকাণ্ডঃ আরও সময় চাইল তদন্ত কমিটি

Child Development Center Jashore

নির্মম পিটুনিতে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তিন কিশোর নিহতের ঘটনায় সমাজকল্যাণ মন্ত্রণালয় গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি আরও সাতদিন সময় চেয়ে মন্ত্রণালয়ের কাছে আবেদন করেছে। এর আগে তদন্ত রিপোর্ট জমা দেওয়ার জন্য এই কমিটিকে তিনদিন সময় দেওয়া হয়েছিল, যা গতকালই শেষ হয়েছে।

এই তদন্ত কমিটির প্রধান যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মুহাম্মদ আবুল লাইছ বলেন, তিন কিশোর নিহতের ঘটনায় শিশু উন্নয়ন কেন্দ্রের ৫ কর্মকর্তা বর্তমানে গ্রেফতার আছেন। তাদের জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এ জন্য আদালতের কাছে আবেদন করা হয়েছে, কিন্তু আদালতের কাছ থেকে এখনও এ ব্যাপারে কোন আদেশ পাওয়া যায়নি। মূলত সে কারণেই মন্ত্রণালয়ের কাছে আজ আরও সাতদিন সময় চাওয়া হয়েছে।

এদিকে সমাজসেবা অধিদপ্তর গঠিত তদন্ত কমিটির রিপোর্ট আজ যেকোন সময় সমাজসেবা অধিদপ্তর ঢাকার মহাপরিচালকের কাছে জমা হতে পারে। তদন্ত কমিটি সংশ্লিষ্ট একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে নির্মম পিটুনিতে সেখানে বন্দী থাকা পারভেজ হাসান রাব্বি (১৮), রাসেল সুজন (১৮) ও নাইম হোসেন (১৭) নিহত হয়। এসময় আহত হয় আরও ১৪ কিশোর।

এ ঘটনায় ওই কেন্দ্রের সহকারী তত্ত্বাবধায়ক মাসুম বিল্লাহ, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মাসুদসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার অন্যরা হলেন, ওই কেন্দ্রেরই প্রবেশন অফিসার মুশফিকুর রহমান, শরীরচর্চা শিক্ষক ওমর ফারুক ও কারিগরি শিক্ষক শাহানুর আলম।